মোবাইল দিয়ে ছবি এডিট করার সবচাইতে সহজ কৌশল ও অ্যাপস সমূহ ২০২৩-২০২৪

মোবাইল দিয়ে ছবি এডিট-আপনি কি আপনার তোলা ছবি আরো সুন্দর ও আকর্ষণীয় করতে চান। তবে আজকে পোস্টে আপনার জন্য। এ পোস্ট থেকে আপনি জানতে পারবেন মোবাইল দিয়ে কিভাবে ফটো এডিট করতে হয়, কেন আমরা ফটো এডিট করে থাকি, ফটো এডিট করার অ্যাপস, ফটো এডিট করার ওয়েবসাইট লিংক।ফটো এডিটিং করার উদ্দেশ্য এটাই যে, আমাদের ফটো বা ছবি যাতে আরো বেশি ভালো এবং আকর্ষণীয় হয়ে ওঠে।

আশা করি আজকের পোস্টেটি আপনার সম্পূর্ণটি পড়বেন এবং ফটো এডিটিং অ্যাপস গুলো ব্যবহার করে আপনার তোলা ছবিকে সুন্দর করবে।

মোবাইল দিয়ে ছবি এডিট

ফটো এডিটিং কি?

ফটো এডিটিং মূলত করা নিজের ছবিটাকে নিজের মত করে সাজানো জন্য। ফটো এডিটিং এর সাখে ফটোগ্রাফির অনেকটা সম্পর্কে আছে আপনি যখন একটি ছবি তুলবেন তখন আপনি যেমন ছবি তুলবেন তেমন এডিটিং করতে পারবে। ফটো এডিটিং কাজটি মূলত হচ্ছে ছবিকে আগের ছবি তুলনায় আরো ফুটিয়ে বা সুন্দর করা নামই হচ্ছে ফটো এডিটিং।

কম্পিউটার বা মোবাইল দিয়ে নিজের ছবিকে সাজানো বা এডিটিং করা যায় খুব সহজে।

মোবাইল দিয়ে ফটো এডিট কেন করবেন?

ফটো এডিটিং এর মাধ্যমে নিষ্প্রাণ একটি ছবিতেও প্রাণের সঞ্চার ঘটানো সম্ভব। নিচে ফটো এডিট করার বেশ কয়েকটি কারণ তুলে ধরা হলো:

১। ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে।

২।ফটো ক্রপিং ও রিসাইজিং করতে।

৩।ফটো রিটাচিং করতে।

৪। কালার ঠিক করতে।

৫।অপ্রত্যাশিত অবজেক্ট মুছে ফেলতে।

৬।বাস্তবসম্মত ছায়া তৈরি করতে।

৭।ছবি ম্যানিপুলেশন করতে।

মোবাইল দিয়ে কিভাবে ফটো এডিট করতে হয়

স্মার্টফোন কিংবা কম্পিউটার ব্যবহার করে ফটো এডিটিং – এর কাজ খুব সহজেই করা যায়। ফটো এডিট করার জন্য বর্তমানে বেশ কিছু জনপ্রিয় মোবাইল অ্যাপ এবং ওয়েবসাইট আছে ।এই মোবাইল অ্যাপস ও ওয়েবসাইট ব্যবহার করে খুব সহজে ফটো এডিট করা যায়।

মোবাইল নাম্বার দিয়ে জেনে নিন আপনার বন্ধু কোথায় আছে?

আমরা দুই ভাবে মোবাইল এর মাধ্যমে ফটো এডিট করতে পারি।

১।মোবাইল দিয়ে ফটো এডিট অ্যাপ ব্যবহার করে।

২।মোবাইল দিয়ে ফটো এডিট ওয়েবসাইট লিংক ব্যবহার করে।

মোবাইল দিয়ে ফটো এডিট করার অ্যাপস ওয়েবসাইট এর লিস্ট সমূহ

মোবাইল দিয়ে ফটো এডিট করার অ্যাপ গুলো হল-

১। SNEPSEED

২। Photoshop Express

৩। Airbrush

৪। Pics art Studio

৫। YouCam Makeup

মোবাইল দিয়ে ফটো এডিট করার ওয়েবসাইট লিংক হল-

১।Canva.com

২।Fotor.com

৩।Photocat.net

৪।Befunky.com

৫।Pixlr.com

মোবাইল দিয়ে ফটো এডিট করার অ্যাপস

মোবাইল দিয়ে ছবি এডিট করার জন্য বর্তমানে বেশ কিছু অ্যাপস রয়েছে।  এই অ্যাপস গুলো ব্যবহার করে আপনি খুব সহজেই মোবাইল দিয়ে ফটো এডিট করতে পারবেন।

কোন অ্যাপস গুলোর মাধ্যমে মোবাইল দিয়ে ফটো এডিট সুন্দর ভাবে করা যায় সেইসব অ্যাপস গুলোকে আমরা নিম্নে তালিকাভুক্ত করেছি। এবং প্রত্যেকটা ছবি এডিট করার অ্যাপস আপনি গুগল প্লে স্টোর থেকে ইন্সটল করতে পারবেন ।  যেন আপনারা খুব সহজেই ডাউনলোড  করতে পারেন এজন্য ছবিও দেওয়া হয়েছে । এখান থেকে আপনার পছন্দের অ্যাপসটি ইন্সটল  করে খুব সহজে মোবাইল দিয়ে ফটো এডিট  করে নিতে পারেন।

নিচে মোবাইল দিয়ে ফটো এডিট করার অ্যাপসগুলোর বর্ণনা দেওয়া হল –

১। SNEPSEED

মোবাইল দিয়ে ছবি এডিট করার জন্য বর্তমানে যতগুলো অ্যাপস রয়েছে তাদের মধ্যে এটি হচ্ছে সবচেয়ে বেস্ট। এই অ্যাপসে আপনি যত ফিচার এবং সুযোগ সুবিধা পাবেন সেগুলো অন্যকে অতটা পাবেন না।   টেক জায়ান্ট গুগলের তৈরি এই সফটওয়্যারটি অত্যন্ত পাওয়ারফুল।

এই অ্যাপসটি গুগল প্লে স্টোরে 100 মিলিয়নের বেশি বার ডাউনলোড করা হয়েছে। তাহলে বুঝতেই পারছেন এর জনপ্রিয়তা কতটুকু। মোবাইল দিয়ে যে ধরনের এডিট এর কাজ এই সফটওয়ারের মাধ্যমে করতে পারবেন তা অন্য কোন সফটওয়্যার দিয়ে সম্ভব না।  বিশেষ করে মোবাইলের জন্য।

এই অ্যাপসটির জনপ্রিয়তার অন্যতম একটি কারণ হচ্ছে অসাধারণ ফিল্টার সমূহ। এই ফিল্টার গুলো ব্যাবহার করে আপনি মুহূর্তে আপনার ছবিকে অসাধারণ করে দিতে পারেন। বর্তমানে আপনি এই অ্যাপসে 2918 বেশি ফিল্টার পাবেন আপনার ছবিকে আকর্ষণীয় করার জন্য।

অসাধারণ এই অ্যাপসটি আপনারা সম্পূর্ণ ফ্রিতে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে ইনস্টল করে নিতে পারবেন।

SNEPSEED ফটো এডিট করার সফটওয়্যারটির কিছু ফিচার

– ইনফরমেশন সেভ

একটি ছবি এডিট করে অন্যান্য ছবিগুলোও একইভাবে এডিট করতে চাইলে ইনফরমেশন সেভ রেখে পরবর্তী ছবিতে অ্যাপ্লাই করার সুযোগ।মোবাইল দিয়ে ছবি এডিট

-সিলেক্টিভ ব্রাশ মোড

একটি ফটোর নির্দিষ্ট অংশে যদি ইফেক্ট প্রদান করতে চান সেক্ষেত্রে এই অ্যাপসটিতে রয়েছে সিলেক্টিভ ব্রাশ মোড।

-অনেক ফিল্টার্স

২৯টি টুলস এবং ফিল্টার: Healing, Brush, Structure, HDR।

-ডার্ক থিম মোডঃ এই ফটো এডিটিং অ্যাপ টিতে আপনি ডার্ক মোড পাবেন।বিশেষ করে রাতের বেলা ছবি এডিট করতে এই মরনে কাজে দেয়।

-টেক্সট এডঃছবি এডিট করার সময় ছবির উপরে টেক্সট এড করতে পারবেন।

২।Photoshop Express

মোবাইল দিয়ে ছবি এডিট

এডোবি কোম্পানির ফটো এডিট করার এই অ্যাপস টি অসাধারণ । এই অ্যাপসটি ব্যবহার করে আপনারা কম্পিউটারের মতো নিজের মোবাইলেই অনেক সহজেই ছবি এডিট করতে পারবেন । ২০২২ সালের সব থেকে সেরা এডিটিং app হিসেবে adobe photoshop express কে ধরা হয়।

এই এপসটি ব্যবহার করে, আপনারা নিজের ফটোতে (photo) contrast এবং exposure ইত্যাদি ব্যবহার করে ছবি ঠিক করতে পারবেন।এছাড়া ফটো ক্রপ (crop) করা, rotate এবং flip করা frame, border ও text ব্যবহার করা, সবকিছুই এই এপ্লিকেশন দ্বারা করা সম্ভব।

এই এপস দিয়ে যেকোনো ফটোকে পরিষ্কার এবং স্পষ্ট করে নিতে পারবেন। Photos collage maker, one touch filters, noise reduction, auto fix, text styles, filters এবং আরো অনেক ফিচার এবং অপশন অ্যাপ্লাই  করে নিজের ছবিকে পারফেক্ট (perfect) করে নিতে পারবেন। এই Apps টি Google play store এ ১২ লক্ষ থেকেও বেশি বার ডাউনলোড করা হয়েছে।

Photoshop Express ফটো এডিট করার সফটওয়্যারটির কিছু ফিচার

-ছবির ব্যাকগ্রাউন্ড ব্লার করা।

-অনেক ছবি একসাথে করা অর্থাৎ কোলাজ করা।

-ওয়ান-টাচ ফিল্টারিং সিস্টেম।

-80+ প্লাস এর বেশি অসাধারণ সব ফিল্টারসমূহ।

-ফটো অটো ফিক্সিং।

৩। AirBrush

মোবাইল দিয়ে ছবি এডিট

আপনারা যদি নিজের যেকোনো ছবি অধিক সুন্দর ও আকর্ষিত বানিয়ে নিতে চান, তাহলে “airbrush photo editor” সব থেকে ভালো ফটো এডিটর হিসেবে প্রমাণিত হবে।যেকোনো, পিকচার (picture) সোশ্যাল মিডিয়াতে আপলোড করার আগেই, এই app ব্যবহার করে সেই পিকচার আরো বেশি attractive বানিয়ে নেয়া সম্ভব। এই ফটো এডিটর অ্যাপস ব্যবহার করে ফটোতে বিভিন্ন special effects ব্যবহার করতে পারবেন।

তাছাড়া, perfect & smooth skin, Whiten Teeth, Brighten Eyes অপশনের সাথেই blemish এবং pimple remover এর মতো মজার features ও রয়েছে।অনেক ভালো ভালো এবং advanced editing options থাকার জন্যে, এই application গুগল প্লে স্টোরে ৪.৮ এর রেটিং পেয়েছে। তাছাড়া, এখন অব্দি ১০ লক্ষ থেকেও বেশি লোকেরা নিজের মোবাইলে ছবি এডিট করার জন্য এই app ব্যবহার করছেন। মোবাইলে ছবি এডিট করার জন্য এই সফটওয়্যারটি আপনার ব্যবহার করে দেখতে পারেন।

Airbrush – ছবি এডিট করার সফটওয়্যার টির কিছু ফিচার

-ছবিতে থাকা পিম্পল অপসারণ করতে পারবেন।

-ছবিতে red-eye থাকলে সেটা এডজাস্ট করতে পারবেন।

-ছবিতে দাত ও চোখ উজ্জ্বল করা যায়।

-অনেকগুলো ফিল্টারের মাধ্যমে ছবি দেখতে আকর্ষনীয় করতে পারবেন

৪। Pics art Studio

মোবাইল দিয়ে ছবি এডিট

মোবাইল দিয়ে ফটো এডিট করার জন্য আরেকটি সেরা সফটওয়্যার এটি। ছবি এডিট করার pics art studio app. যারা এমন ফটো এডিটর খুঁজিছেন যা দিয়ে ব্যাকগ্রাউন্ড রিমুভ করা যায়, তবে এই ছবি ইডিটিং ‍app টি আপনার জন্য। একটি ছবিকে জীবন্ত এবং প্রাণবন্ত করে তুলতে যা যা ফিল্টার প্রয়োজন তার সমস্ত কিছুই বিদ্যমান রয়েছে এই এপ্লিকেশনটিতে।

প্রায় তিন হাজারের বেশ টুলস বিদ্যমান রয়েছে এই মোবাইল ফটো এডিটিং টুলসটিতে। গুগল প্লে স্টোর থেকে এখন পর্যন্ত এর ডাউনলোড সংখ্যা ১বিলিয়নেরও বেশি। শুধু ছবি এডিট করার সফটওয়্যার হিসেবে নয়, ভিডিও ইডিটিং অ্যাপ হিসেবেও Pics art studio সমান জনপ্রিয়। এর  অত্যাধুনিক সব ফিল্টার আপনার ছবিকে করে তুলতে নতুনত্ব। তবে এই এপ্লিকেশনটির ফ্রি ভার্সনে আপনাকে বিজ্ঞাপনের সম্মুখীন হতে হবে।

Pics art studio ফটো এডিট করার অ্যাপসটির কিছু ফিচার

-আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স

-সাপোর্ট

-ব্রাশ মোড

-ড্রইং মোড এই এপ্লিকেশন

-টাচ ইফেক্ট

-ব্যাকগ্রাউন্ড রিমুভার

-অবজেক্ট রিমুভার

-২০০+ টেক্সট ফন্ট

-ক্রপ, কোলাজ, ড্র, স্টিকার

-বিল্ট ইন ক্যামেরা ইফেক্ট

৫। YouCam Makeup

মোবাইল দিয়ে ছবি এডিট

মোবাইল দিয়ে ছবি এডিট করার YouCam Makeup টি সহজে ব্যবহারযোগ্য একটি জনপ্রিয় photo editing app. বেস্ট সেলফি এডিটর হিসেবে youCam সফটওয়্যারটির সুপরিচিতি রয়েছে। বেশ আলোচিত এই ফটো এডিটিং অ্যাপটি এখন পর্যন্ত গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা হয়েছে একশত মিলিয়নেরও অধিক সংখ্যকবার।

আপনি আপনার ছবিতে স্কিনের মধ্যে ইউনিক টাচ দিতে পারবেন এই এপটির মাধ্যমে। একটি ছবিকে প্রাণবন্ত ও জীবন্ত করে তুলতে যে ধরণের টুলস প্রয়োজন হবে তার সব টুলস বিদ্যমান রয়েছে এই Photo Editing Appটিতে। সেলফি প্রেমিদের প্রথম পছন্দ জনপ্রিয় এই youCam ফটো এডিটর। মোবাইল দিয়ে ছবি এডিট করার জন্য আপনার অ্যাপস প্রয়োজন হলে এই অ্যাপসটি ব্যবহার করে দেখুন।

YouCam মোবাইল দিয়ে ছবি এডিট করার অ্যাপস এর কিছু ফিচার

-কোন ধরনের ফটো থেকে অবাঞ্চিত দাগ মুক্ত করতে এতে রয়েছে কাটআউট।

-রিমুভার টুলস।

-গ্রুপ সেলফি তোলার ক্ষেত্রে সব মার্টিপারপাস ফিকশন।

-ভিডিও সেলফি টুলস

ইনস্ট্যান্ট এনহেন্সমেন্ট সমর্থিত।

মোবাইল দিয়ে ফটো এডিট করার ওয়েবসাইট

বর্তমান সময়ে ফটো এটিড করার জন্য বিভিন্ন  অ্যাপ এর পাশাপাশি অনেকগুলো অনলাইন ওয়েবসাইটও আছে।এই ওয়েবসাইট গুলোর মাধ্যমে আপনি খুব সহজভাবে ফটো এডিট করতে পারবে।

সেই সকল ওয়েবসাইট ব্যবহার করে আপনি যে কোন অস্পষ্ট ছবি গুলো দ্রুত আকর্ষণীয় করে তুলতে পারবেন। সাইট গুলো ফটো এডিট করলে আপনি একদম প্রোফেশনাল ভাবে ফটো তৈরি করতে পারবেন।

অনলাইনে ফটো এডিট করার জন্য অনেক প্রকার অ্যাপ, সফটওয়্যার ওয়েবসাইট টুলস আছে।

যারা বিশেষ করে, অনলাইনে ব্লগিং করে তাদের জন্য অনলাইনে ফটো ওয়েবসাইট গুলো অনেক গুরুত্বপূর্ণ।

উক্ত অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট গুলো যে কেউ ব্যবহার করতে পারবেন কোন প্রকার ঝামেলা ছাড়াই।

অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

অনলাইন ফটো এডিটর ওয়েবসাইট গুলো হল-

১।Canva.com

২।Fotor.com

৩।Photocat.net

৪।Befunky.com

৫।Pixlr.com

কিন্তু কিছু কিছু ওয়েবসাইট আছে সে গুলোতে আপনার একটি একাউন্ট রেজিস্ট্রেশন করে নিয়ে ফটো এডিট করতে হবে। তবে চিন্তার কোন কারণ নাই। আপনি উক্ত সাইট গুলোতে রেজিস্ট্রেশন করতে চাইলে কোন প্রকার টাকা খরচ করতে হবে না। ফ্রিতে রেজিস্ট্রেশন করতে আপনার একটি ইমেইল এড্রেস লাগবে।

আর ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে আপনার নিজের নামে একটি একাউন্ট রেজিস্টেশন করে, যে কোন ফটো এডিট করার ‍সুযোগ পেয়ে যাবেন।

১।Canva.com

বর্তমানে অনলাইনের সবচেয়ে জনপ্রিয় একটি ফটো এডিটর ওয়েবসাইট হচ্ছে Canva.com. এই ওয়েবসাইট ব্যবহার করে আপনি যে কোন ছবি সহজ ভাবে এডিট করতে পারবেন।

তার সাথে এই ওয়েবসাইট ব্যবহার করে আপনি অনেক ফিচার পেয়ে যাবেন। সবচেয়ে মজার বিষয় হলো আপনি উক্ত সাইটে ফটো এটিডিং ছাড়াও ওয়েবসাইট ও ইউটিউব এর জন্য জনপ্রিয় থাম্বনেইল তৈরি করতে পারবেন। এছাড়া আপনার পছন্দ মতো বিভিন্ন ধরণের লোগো ডিজাইন করতে পারবেন একদম ফ্রিতে।

মোট কথা ফটো এডিট করার সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হিসেবে কাজ করতে পারবেন। আর আপনি প্রথম অবস্থায় ফটো এডিট করতে চাইলে এটি ব্যবহার করা শুরু করতে পারেন।

উক্ত ওয়েবসাইটটির লিংক হল –

www.canva.com ওয়েবসাইটে প্রবেশ করে আপনার জিমেইল দিয়ে সরাসরি যুক্ত হতে পারবেন। এবং তারপরে থেকেই আপনি প্রয়োজনীয় সকল প্রকার এডিটিং করতে পারবেন।

২।Fotor.com

এটি এমন একটি জনপ্রিয় ফটো এডিটর অনলাইন টুল যা ব্যবহার করে আপনি যে কোন অস্পষ্ট ফটো গুলো আকর্ষণীয় করে তুলতে পারবেন।

উক্ত অনলাইন ওয়েবসাইট এর বিভিন্ন ফিচার একদম ফ্রিতে ব্যবহার করতে পারবেন।

এখানে আপনি যে সকল ফিচার পাবেন যেমন- লাইট, ইমেজ কালার, ইফেক্ট ইত্যাদি ছাড়াও আরো অনেক ধরনের টেমপ্লেট। যা সব কিছু বিনামূল্যে ব্যবহার কার সুযোগ পাবেন।

তাছাড়া, আপনি সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলো যেমন- ইউটিউব, ব্লগ ইত্যাদির জন্য অনেক জনপ্রিয় ইমেজ তৈরি করতে পারবেন বিশেষ করে থাম্বনেইল।

তাই আপনি যদি উক্ত ওয়েবসাইটে ফটো এডিটর হিসেবে কাজ করতে চান, তাহলে এই ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

ওয়েবসাইট লিংক হল- www.fotor.com.

৩।Photocat.net

অনলাইন টুলস বা ওয়েবসাইট হিসেবে এটি অনেক জনপ্রিয় ফটো এডিট করার জন্য। এর মাধ্যমে আপনি ফটো এডিট করার অনেক ফিচার পেয়ে যাবেন।

উক্ত সাইট থেকে যে কোন ফটো এডিট করার পরে, সেটি সরাসরি বিভিন্ন ধরণের সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারবেন। যা দেখতে অনেক আকর্ষণীয় দেখাবে।

এই ওযেবসাইট ব্যবহার করে, যে কেউ সহজেই ফটো এডিট করতে পারবেন। তাই আপনি যদি ফটো এডিটর হিসেবে কাজ করতে চান তাহলে ফ্রিতে এই ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। ওয়েবসাইট লিংক হল- www.photocat.net

৪।Befunky.com

আপনি এই ওয়েবসাইট এর মাধ্যমে ফটো এডিট করার পাশাপাশি গ্রাফিক্স ডিজাইনের কাজও করতে পারবেন।

ফটো এডিট করার জন্য এই ওয়েবসাইটে আপনারা অনেক ধরণের ফিচার টুল পেয়ে যাবেন। সেগুলো হলো- ফটো ক্রম, রিসাইজ, লাইট, কলেজ মেকার ইত্যাদি।

এছাড়া অনেক ধরণের মর্ডান এডিটিং টুল তো থাকছেই। কিন্তু টুল গুলো শুধু মাত্র পেইড ভাবে কিনে নিয়ে কাজ করতে হবে।

আর আপনি যদি সাধারণ ভাবে ফ্রিতে কাজ করার জন্য ফটো এডিটিং করতে চান। তাহলে এখানে যে, সকল টুলস আছে সেগুলো ব্যবহার করলেই যথেষ্ট।

এই ওয়েবসাইটে ফটো এডিটিং করার পাশাপাশি ইউটিউব লোগো, ব্যানার, কার্ড ইত্যাদি তৈরি করে নিতে পারবেন।

তাই আপনি যদি এই ওয়েবসাইটে কাজ করতে চান। তাহলে সরাসরি আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

ওয়েবসাইট লিংক হল- www.befunky.com

৫।Pixlr.com

আপনি যদি সরাসরি অনলাইন ওয়েবসাইট এর মাধ্যমে ফটো এডিটিং করতে চান। তাহলে আপনার জন্য জনপ্রিয় একটি ওয়েবসাইট হলো Pixlr.com.

আপনি এই ওয়েবসাইটে দুই ধরণের ফটো এডিটিং টুল পাবেন। যেমন- Pixlr X and Pixlr E এই দুইটি টুল ব্যবহার করে আপনারা সহজ ভাবে একটি অস্পষ্ট ছবি/ ফটোকে আকর্ষণীয়  করে তুলতে পারবেন।

ফটো এডিট করার জন্য অনেক ফিচার রয়েছে যা আপনি ফ্রিতে ব্যবহার করতে পারবেন। আর আপনি যদি পেইড ভাবে কিনে নিয়ে কাজ করেন তাহলে অনেক টুল পেয়ে যাবেন।

আমাদের সঙ্গে গুগোল নিউজের যুক্ত থাকুন –ফলো গুগোল নিউজ

যা কাজ করে আপনি অনেক সন্দুর সুন্দর ফটো এডিটিং করে নিতে পারবেন। আর আপনার যদি এই ওয়েবসাইটে ফটো এডিটিং করার আগ্রহ জাগে তাহলে, নিচে দেওয়া ওয়েবসাইট লিংকে ক্লিক করে বিস্তারিত তথ্য দেখে নিন। এবং অনলাইন ফটো এডিটিং করুন। ওয়েবসাইট লিংক হল- www.Pixlr.com

গুরুত্বপূর্ণ কিছু প্রশ্ন উত্তর

১।ফোনে কি ছবি এডিট করা যায়?

উত্তরঃআপনার মোবাইল ডিভাইসে ফটো এডিট করতে, Google Photos অ্যাপ ব্যবহার করুন।

২।ছবি এডিট করার সবচেয়ে ভালো অ্যাপ কোনটি?

উত্তরঃ

১।YouCam Makeup – Selfie Editor.

২।YouCam Perfect – Photo Editor.

৩।AirBrush – AI Photo Editor.

৪।BeautyCam – Beautify & AI Art.

৫।EPIK – AI Photo Editor.

৬।Live Funny Face Camera.

৭।Bridal Mehndi Design App.

৩।কিভাবে লাইটরুম এ ফটো এডিট করব?

উত্তরঃলুপ ভিউতে সম্পাদনা প্যানেলে, মোবাইলের জন্য লাইটরুম স্বয়ংক্রিয়ভাবে আপনার ফটোগুলিতে এই স্লাইডার নিয়ন্ত্রণগুলির জন্য সেরা সম্পাদনাগুলি প্রয়োগ করতে নীচের অটো আইকনে ক্লিক করুন : এক্সপোজার, কনট্রাস্ট, হাইলাইট, ছায়া, সাদা, কালো, স্যাচুরেশন এবং ভাইব্রেন্স।

৪।ফটো টাচ করার ফ্রি অ্যাপ আছে কি?

উত্তরঃফটো ডিরেক্টর – সেরা ফ্রি ফটো এডিটর অ্যাপ বাজারের সেরা বিনামূল্যের ফটো এডিটিং অ্যাপগুলির মধ্যে, ফটোডিরেক্টর AI ফটো এডিটর অ্যাপের প্রথম স্থান দখল করে কারণ এর ব্যবহার সহজ এবং শক্তিশালী AI টুল এবং বৈশিষ্ট্য রয়েছে। এটি আইফোন এবং অ্যান্ড্রয়েডে একটি বিনামূল্যের অল-ইন-ওয়ান ফটো এডিটিং অ্যাপ নতুন এবং বিশেষজ্ঞ উভয়ের জন্যই।

৫।ফ্রি ফটো ফিল্টার অ্যাপস?

উত্তরঃYouCam Perfect, VSCO, Instagram, Retrica, এবং Photo Editor Pro সকলেরই যেকোন ছবির সাথে মানানসই প্রচুর ফিল্টার রয়েছে।

৬।রিটাচ অ্যাপস কি?

উত্তরঃAirBrush হল আইফোন এবং অ্যান্ড্রয়েড উভয় ব্যবহারকারীর জন্যই একটি দুর্দান্ত রিটাচ অ্যাপ যা রিটাচিং বিকল্পগুলির একটি অ্যারে অফার করে যা যে কোনও ফটোকে দ্রুত এবং সহজে পুনরুদ্ধার করতে ব্যবহার করা যেতে পারে।

৭।ফটো থেকে ব্যক্তি অপসারণ করার জন্য একটি বিনামূল্যে অ্যাপ্লিকেশন আছে?

উত্তরঃPhotoDirector হল একটি শক্তিশালী অ্যাপ যা ফটো এডিটিং এবং এনহান্সমেন্ট টুলসকে একত্রিত করে, সবই বিনামূল্যে Android এবং iOS-এ। আপনি ফটোগুলি থেকে লোকেদের সরাতে এবং স্বয়ংক্রিয়ভাবে নির্বাচিত এলাকা প্রতিস্থাপন করতে এটি ব্যবহার করতে পারেন, এমনকি জটিল পটভূমিতেও।

৮।কোন অ্যাপ দিয়ে ছবির কিছু অংশ মুছে ফেলা যায়?

উত্তরঃঅ্যাডোব ফটোশপ ফিক্স বস্তুগুলি সরানো এবং প্রাকৃতিক সম্পাদনা তৈরি করতে আপনার ফটোকে মিশ্রিত করা সহজ করে তোলে৷ এটি পুনরুদ্ধার করার জন্য দুর্দান্ত এবং এটি বিনামূল্যে, যদিও এতে অন্যান্য অ্যাপের মতো অনেকগুলি সম্পাদনা বৈশিষ্ট্য নেই৷

শেষকথা

মোবাইল দিয়ে ছবি এডিট করার বিভিন্ন  অ্যাপস ও ওয়েবসাইট লিংক  খুঁজে থাকেন তাহলে আশা করি আজকের এই পোষ্টটি আপনার জন্য।   আমাদের তালিকায় আমরা সেরা ফটো এডিট করার অ্যাপস গুলো কে তালিকাভুক্ত করছিলাম।  যা ব্যবহার করে খুব সহজে আপনি ফটো এডিট করতে পারবেন।  আর সহজে মোবাইল দিয়ে ফটো এডিট করার জন্য ওয়েবসাইট লিংকগুলো ব্যবহার করতে পারে।

আরও-

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করার সহজ নিয়ম

মোবাইলে বাংলা কিবোর্ড ডাউনলোড ও ব্যবহারের সবচাইতে সহজ উপায়

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় অনলাইন টিকেট করার নিয়ম

পিজি হাসপাতালে অনলাইন টিকিট বুকিং করার নিয়ম

ইউনিক বাস অনলাইন টিকেট কাটার নিয়ম

বাংলাদেশ রেলওয়ে অনলাইন টিকিট কাটার নিয়ম

জাতীয় জাদুঘর অনলাইন টিকেট করার নিয়ম

বাংলালিংক সিমের কাস্টমার কেয়ার নাম্বার

কোন মোবাইলে নেট ভালো চলে ২০২৩

আপনার জন্য আরো 

আসসালামু আলাইকুম, আমি একজন অনলাইন কনটেন্ট রাইটার। আমার লেখাগুলো পড়ে বিন্দুমাত্র আপনার কোন উপকারে আসলে অবশ্যই পোস্টটিতে কমেন্টস করতে ভুলবেন না। ধন্যবাদ

Leave a Comment