শ্যামলী পরিবহনে অনলাইনে টিকিট কাটার নিয়ম ২০২৩

শ্যামলী পরিবহনে অনলাইনে টিকিট কাটার নিয়ম -শ্যামলী পরিবহন দেশের অন্যতম পরিবহন সেবা গুলোর মধ্যে একটি।শ্যামলী বাসগুলো যাত্রীদের দ্রুত নিরাপদ এবং আরামদায়ক যাত্রা প্রদান করে আসছে বাংলাদেশের ৪০ টি জেলার মধ্য।যাত্রীরা বিভিন্ন শহর এবং এলাকায় যাতায়াতের জন্য খুব সহজেই শ্যামলী পরিবহনকে বেছে নেন। শ্যামলী পরিবহন কর্তৃপক্ষ তাদের এসি এবং নন এসি  বাসের ব্যবস্থা করেছে। এছাড়াও শ্যামলী পরিবহনে বর্তমানে ইন্টারন্যাশনাল বাস সার্ভিস এর অন্তর্ভুক্ত হয়েছে।শ্যামলী পরিবহনে অনলাইনে টিকিট কাটার নিয়ম

শ্যামলী পরিবহন সম্পর্কে আজকের এই আর্টিকেলটি। শ্যামলী পরিবহনের সব আপডেট জানতে আজকের এই পোস্টটি ধৈর্য সহকারে শেষ পর্যন্ত পড়বেন। কারণ এই পোষ্টের মাধ্যমে শ্যামলী পরিবহনের অনেক তথ্য প্রদান করা হবে।আমাদের মধ্যে অনেকেই আছে যারা অনলাইন থেকে টিকিট বুকিং অথবা টিকিটের মূল্য সম্পর্কে জানতে বিভিন্ন ওয়েবসাইটে সার্চ করে থাকি। আশা করছি এই পোস্টটি তাদের অনেক উপকারে আসবে।

শ্যামলী পরিবহন

বাংলাদেশের প্রায় 40 টি জেলার মধ্যেও শ্যামলী পরিবহন তাদের পরিবহন সেবা দিয়ে আসছে এছাড়াও শ্যামলী পরিবহন বর্তমানে ইন্টারন্যাশনাল ভাবে বাস সার্ভিস চালু করেছে মূলত মানুষের আস্থা ও বিশ্বাসের কারণেই শ্যামলী পরিবহন তার পরিবহন সেবা দিন দিন বিস্তার করতে পারছে। বিভিন্ন শহরে যাওয়ার জন্য স্বল্পমূল্যে টিকিট ক্রয় করার ব্যবস্থা করেছে শ্যামলী পরিবহন।

কিভাবে ট্রেনের টিকিট অনলাইনে কাটা হয়?

এই পরিবহন কোম্পানি ঢাকা চট্টগ্রাম সিলেট রাজশাহী খুলনা কুষ্টিয়া সহ দেশের আরও বিভিন্ন জেলায় তাদের যাত্রী পরিষেবা সার্ভিস দিয়ে আসছেন। যাত্রীদের উভয় ধরনের আরামদায়ক এবং বিলাসবহুল সেবা দেওয়ার প্রচেষ্টা রয়েছে এই পরিবহন কোম্পানির।

শ্যামলী পরিবহনের অনলাইন টিকিট বুকিং

অনলাইন থেকে বর্তমান সময় অনেকেই টিকিট বুকিং করে থাকে। ঠিক একইভাবে গ্রাহকরা চাইলে শ্যামলী পরিবহনে বাসের টিকিট অনলাইন এর মাধ্যমে বুক করতে পারবেন। সাধারণত টিকিট কাউন্টারের মাধ্যমে টিকিট বুক করা হয়ে থাকে। কিন্তু অনলাইনের মাধ্যমে খুব সহজেই টিকিট সংগ্রহ করা যায়।

শ্যামলী পরিবহনে অনলাইনে টিকিট কাটার ক্ষেত্রে যদি কেউ দেশের অভ্যন্তরে ভ্রমণের জন্য অনলাইনে টিকিট কাটতে চায় তবে Shohoz.com, Busbd.com, paribahan.com, bdtickets.com এই ওয়েবসাইট গুলোতে ভিজিট করতে হবে।কিন্তু যদি কেউ ইন্টারন্যাশনাল অর্থাৎ দেশের বাইরে তথা ভারতে ভ্রমণ করতে চান সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই টিকিট কাউন্টারে যোগাযোগ করে টিকিট সংগ্রহ করতে হবে।

এর কারণ মূলত নিরাপত্তার জন্য আপনাকে আপনার পাসপোর্ট ভিসা সম্পর্কিত সকল তথ্য কাউন্টারে কর্তৃপক্ষের কাছে প্রদান করতে হবে। অনলাইন টিকিট কাটার নিয়ম ধাপে ধাপে আলোচনা করা হলো:

ধাপ: ওয়েবসাইটে প্রবেশ করুন

আপনি মোবাইল অথবা কম্পিউটার থেকে শ্যামলী পরিবহনের টিকিট বুকিং করার জন্য প্রথমে ভিজিট করুন https://shyamolitickets.com এই ওয়েবসাইটে।

ধাপ: শ্যামলী পরিবহন সার্চ

আপনি যেই গন্তব্যে যাবেন তার জন্য পরিবহন সার্চ করুন।From অপশনে আপনার যাত্রা শুরুর স্থান সিলেক্ট করুন। To অপশনে আপনি কোথায় যেতে চান সেটা সিলেক্ট করুন।

এরপর আপনি যেই তারিখে ভ্রমণ করবেন সেই তারিখ সিলেক্ট করুন।

Coach Type অপশন থেকে এসি পরিবহনে যেতে চাইলে  অথবা নন এসি পরিবহনে যেতে চাইলে সেটা সিলেক্ট করতে হবে।

শেষে search Schedule অপশনে ক্লিক করে পরিবহন সিলেক্ট করতে হবে।এ পর্যায়ে আপনি বিভিন্ন সময় আপনার গন্তব্যে যাওয়ার জন্য বেশ কয়েকটি শ্যামলী পরিবহনের লিস্ট দেখতে পারবেন আপনার সুবিধামতো যে কোন একটি পরিবহন সিলেক্ট করুন।

জাতীয় জাদুঘরের অনলাইন টিকিট কিভাবে কাটবেন

ধাপ: সিট বুকিং এবং যাত্রীর তথ্য

এ পর্যায়ে আপনার পছন্দের সিট সিলেক্ট করতে হবে। যে সিটগুলো ফাঁকা আছে সেখান থেকে পছন্দমত সিট সিলেক্ট করবেন।

এরপর যাত্রীর নাম জেন্ডার মোবাইল নাম্বার এবং ইমেইল এড্রেস লিখে continue অপশনে ক্লিক করুন।

ধাপ: পেমেন্ট করুন

এই পর্যায়ে আপনার বুকিং করা অনলাইন টিকিটের বিস্তারিত তথ্য দেখতে পাবেন। এবার আপনাকে টিকিটের মূল্য পরিশোধ করতে হবে। আপনি মোবাইল ব্যাংকিং (বিকাশ/নগদ/রকেট অন্যান্য)ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড এবং নেট ব্যাংকিং এর মাধ্যমে অনলাইন টিকিটের মূল্য পরিশোধ করতে পারবেন।

ধাপ: টিকিট সংগ্রহ করুন

টিকিটের মূল্য পরিশোধ করার পর ব্রাউজার থেকে শ্যামলী পরিবহনের অনলাইন টিকিট সংগ্রহ করতে পারবেন তাছাড়া আপনার ইমেইল এড্রেস এ টিকিটের একটি কপি পাঠিয়ে দেওয়া হবে। উক্ত টিকিট সংগ্রহ করে প্রিন্ট করে শ্যামলী পরিবহনে আপনার গন্তব্যে যাত্রা করতে পারবেন।

শ্যামলী পরিবহনের টিকিট মূল্য ২০২৩

যেকোন স্থানে ভ্রমণের ওপর নির্ভর করে পরিবহনের টিকিট মূল্য। যদি কেউ বেশি দূরে ভ্রমন করে তাহলে বেশি টাকা দিয়ে টিকিট কিনতে হবে। যেমন যদি ঢাকা থেকে কক্সবাজার যেতে চান তাহলে টিকিটের মূল্য ৮০০ টাকাএবং এসি বাসের ক্ষেত্রে ১৫০০ টাকা। অপরদিকে যদি ঢাকা থেকে কলকাতা যেতে চান তাহলে টিকিটের দাম পড়বে ১৭০০ টাকা এসি বাসের জন্য ১৯০০ টাকা। শ্যামলী পরিবহনের বাস সার্ভিসের সমস্ত টিকিটের মূল্য:

আমাদের সঙ্গে গুগোল নিউজের যুক্ত থাকুন –ফলো গুগোল নিউজ

*ঢাকা টু চিটাগাং নন এসি ৪৮০ টাকা-এসি ১২০০ টাকা।

*ঢাকা টু কক্সবাজার নন এসি ৮০০ টাকা-এসি ২২০০ টাকা।

*ঢাকা টু বান্দরবান ৬২০ টাকা-এসি ১৪০০ টাকা।

*ঢাকা টু টেকনাফ নন এসি ৯০০ টাকা-এসি ১২০০ টাকা।

*ঢাকা টু সিলেট নন এসি ৪৭০ টাকা।

* ঢাকা টু রাজশাহীর নন এসি ৪৮০ টাকা।

*ঢাকা টু কুষ্টিয়া নন এসি ৪৫০ টাকা।

*ঢাকা টু রাঙ্গামাটি নন এসি ৬২০ টাকা-এসি ১৫০০ টাকা।

*ঢাকা টু রংপুর নন এসি ৫০০ টাকা এসি ১০০০ টাকা।

*ঢাকা টু পাবনা নন এসি ৪০০ টাকা-এসি ৭০০ টাকা।

*ঢাকা টু কলকাতা এসি (Econo) ১৭০০ টাকা- এসি (Business) ১৯০০ টাকা।

*ঢাকা টু শিলিগুড়ি এসি ২০০০ টাকা।

শ্যামলী পরিবহন বাস সার্ভিস এর কাউন্টার ঠিকানা

শ্যামলী পরিবহন সারা বাংলাদেশে তাদের সার্ভিস পরিষেবা দিয়ে আসছেন এছাড়াও কলকাতা এবং ভারতের শিলিগুড়িতে ও তাদের বাস সার্ভিস পরিষেবা চালু করেছেন বাংলাদেশের কথা চিন্তা করলে দেখা যায় যে শ্যামলী পরিবহন দেশের অনেক বড় বড় শহর এবং গ্রামে যাতায়াত করে এক্ষেত্রে আপনি যদি শ্যামলী পরিবহনের মাধ্যমে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই আপনাকে কাউন্টার এর ঠিকানা জানতে হবে। শ্যামলী পরিবহনের বাস কাউন্টার গুলো সম্পর্কে জেনে নেই:

*ঢাকা কাউন্টার

*চিটাগাং কাউন্টার

*সিলেট কাউন্টার

*কক্সবাজার কাউন্টার

*টেকনাফ বাংলাদেশ

*রাঙ্গামাটি বাংলাদেশ

*রংপুর বাংলাদেশ

*বান্দরবান বাংলাদেশ

*মৌলভীবাজার বাংলাদেশ

*রাজশাহী বাংলাদেশ

*খুলনা বাংলাদেশ

*পাবনা বাংলাদেশ

*কলকাতা ভারত

*শিলিগুড়ি ভারত

শ্যামলী পরিবহনের হেড অফিস

বাংলাদেশের প্রায় সর্বোচ্চ প্রত্যেকটি জেলার উপজেলা শ্যামলী পরিবহনের কাউন্টার রয়েছে।  শ্যামলী পরিবহনের কাউন্টারে ফোন নম্বর এর অফিসের ঠিকানা এবং যোগাযোগের ঠিকানা জানতে শ্যামলী পরিবহনের হেড অফিসের ঠিকানা জানা প্রয়োজন।শ্যামলী পরিবহনের মূল শাখা হলো দক্ষিণ কল্যাণপুর রোড মিরপুর ঢাকা। বাংলাদেশে রাজধানী ঢাকার মিরপুরে এর হেড অফিস।

এই হেড অফিস থেকে যাবতীয় সকল প্রকার শাখা অফিসের তথ্য টিকিট বুকিং সম্পর্কে সকল প্রকার ধারণা পাবেন।

১২ দক্ষিণ কল্যাণপুর, মিরপুর রোড ঢাকা।

কল্যাণপুর বাস স্ট্যান্ড সংলগ্ন

ফোন:০১৭০২-৯০০৩৩১,০১৭৮০৩৪৬২৭৫।

শ্যামলী পরিবহনের মালিক

টিকিট পদ্ধতি কম্পিউটারাইজড ও মেনুয়াল পদ্ধতিতে কাটা যায়। শ্যামলী পরিবহন ছাত্র শুরু করেছিল ১৯৮৮ সালে পাবনায় ঈশ্বরদী রোডে একটি বাস নিয়ে তখন পরিবহন সেবা শুরু করে। দারিদ্র্য থেকে দূরে ঠেলে যারা নিজের স্বপ্ন পূরণ করেছেন তাদের মধ্যেও শ্যামলী পরিবহনের চেয়ারম্যান গণেশচন্দ্র ঘোষ অন্যতম। ৪৪ বছর আগে একটি জীর্ণ পুরাতন স্কুটার থেকে একটি চকচকে নতুন বাস কেনার স্বপ্ন  দেখেছিলেন তিনি। তার সেই স্বপ্ন পূরণ হয়েছে।

পাবনা শহরের শালগড়িয়ার অভাবী ঘরের সন্তান ছিলেন গনেশ চন্দ্র ঘোষ গোটা দেশের পরিবহন খাতে এক দিকপাল হিসেবে আজ তিনি প্রতিষ্ঠিত। সেই পুরনো স্কুটারথেকে গোরা প্রথম হয়েছিল আজকের শ্যামলী পরিবহনের এই নামটি প্রথম লেখা হয় সেই স্কুটারটির গায়ে এখন দেশে-বিদেশে বাংলাদেশের গৌরব বহন করছে এই নাম ধর্মীয় চিন্তা থেকে স্কুটার টির নাম রাখা হয়েছিল শ্যামলী পরিবহন জীবনের নানা চড়াই উতরাই পার করে আজ তিনি দেশের গুরুত্বপূর্ণ পরিবহন খাতের একজন সার্থক ব্যবসায়ী।

তার শ্রম মেধা ও কঠোর পরিশ্রম নতুন প্রজন্মের ব্যবসায়ী উদ্যোক্তাদের জন্য প্রেরণা হয়ে থাকবে। দেশের সীমানা পেরিয়ে বিদেশেও চলে তিল তিল করে গড়ে তোলা শ্যামলী পরিবহনের বাস।দেশে-বিদেশে গড়ে উঠেছে হাজার হাজার টিকিট কাউন্টার। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কয়েক লাখ শিক্ষিত অশিক্ষিত মানুষ কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে আজ এই পরিবহন।

শ্যামলী পরিবহন বাংলাদেশের আন্তঃজেলা বাস পরিচালনা করে থাকে শ্যামলী পরিবহন বাংলাদেশ রগতের জনপ্রিয় একটি কোম্পানির নাম।এটি হলো এন আর পরিবহন অন্য টি এসপি পরিবহন।

আমাদের দেশের সকল রোডে শ্যামলী পরিবহন বাস গুলো মানসম্মতভাবে দীর্ঘদিন ধরে সার্ভিস দিয়ে আসছে। দিনরাত যে কোন সময় শ্যামলী পরিবহনে যাত্রা করে গন্তব্যে যেতে পারবেন আপনি।এখন থেকে আর আপনাকে অগ্রিম টিকিট বুকিং করার জন্য কাউন্টারে যেতে হবে না আপনি চাইলে ঘরে বসে শ্যামলী পরিবহন অনলাইন টিকিট কাটতে বা বুকিং করতে পারবেন।

প্রশ্ন: শ্যামলী পরিবহনের অনলাইন টিকিট কাটার ওয়েবসাইট গুলো কি কি?

উত্তর:Shohoz.com, Busbd.com, paribahan.com, bdtickets.com এগুলো হচ্ছে শ্যামলী পরিবহনে অনলাইন টিকিট কাটার ওয়েবসাইট। এখান থেকে শ্যামলী পরিবহনের অনলাইন টিকিট বুকিং করা যাবে।

প্রশ্ন: বাস সার্ভিস রুট কি?

উত্তর: বাস সার্ভিস পরিষেবার রুট বলতে কোন জায়গা বা স্থানের নাম বোঝায়। বাস সার্ভিস পরিষেবাটি কোন কোন জায়গায় বা স্থানে রয়েছে তাই বোঝানো হয়েছে বাস সার্ভিস রুট এর মাধ্যমে।

প্রশ্ন: শ্যামলী পরিবহনের মাধ্যমে দেশের বাইরে ভ্রমণ করতে চাইলে কিভাবে টিকিট বুকিং করতে হবে?

উত্তর:দেশের বাইরে তথা ভারতে ভ্রমণ করতে চাইলে সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই টিকিট কাউন্টারে যোগাযোগ করে টিকিট সংগ্রহ করতে হবে এর কারণ মূলত নিরাপত্তার জন্য আপনাকে আপনার পাসপোর্ট ভিসা সম্পর্কিত সকল তথ্য কাউন্টার কর্তৃপক্ষের কাছে প্রদান করতে হবে।

প্রশ্ন: শ্যামলী পরিবহনের মালিকের নাম কি?

উত্তর: শ্যামলী পরিবহনের মালিকের নাম গণেশচন্দ্র ঘোষ।

শেষ কথা

যারা ভ্রমণের জন্য একটি নিরাপত্তামূলক পরিবহনের খোঁজ করছিলেন আশা করছি তারা শ্যামলী পরিবহন সম্পর্কে বিস্তারিত যাবতীয় তথ্য আজকের আর্টিকেলের মাধ্যমে জানতে পেরে উপকৃত হয়েছেন।

যথাসাধ্য চেষ্টা করেছি আপনাদের চ্যানেল পরিবহন সম্পর্কে বিস্তারিত তথ্য জানানোর এছাড়াও যদি কোথাও কারো কোনো বুঝতে অসুবিধা হয় তাহলে অবশ্যই আমাদের কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। নতুন নতুন আরো ভালো ভালো কনটেন্ট পেতে আমাদের ওয়েবসাইটের নিয়মিত ভিজিট করবেন। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।

পোস্ট ট্যাগ

শ্যামলী পরিবহনে অনলাইনে টিকিট কাটার নিয়ম,হানিফ পরিবহন অনলাইন টিকিট,অনলাইন বাস টিকেট,অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম,সৌদিয়া পরিবহন অনলাইন টিকিট,সাকুরা পরিবহন অনলাইন টিকিট বুকিং,হানিফ বাসের টিকিট,শ্যামলী পরিবহন অনলাইন টিকিট।

আরও-

মেট্রোরেল প্রকল্প |মেট্রোরেল সম্পর্কে সাধারণ জ্ঞান | মেট্রোরেল ২০২৩

বাংলালিংক সিমের কাস্টমার কেয়ার নাম্বার

কোন মোবাইলে নেট ভালো চলে ২০২৩

ব্লগিং-ইউটিউবিং-ফেসবুকিং থেকে ইনকাম করুন (FB ভিডিও) –  https://www.facebook.com/ssitbari

ব্লগিং-ইউটিউবিং-ফেসবুকিং থেকে ইনকাম করুন (YT ভিডিও)- https://www.youtube.com/channel/UCF8ngGZDCsYKpLlf9Mjb6Ig

ফ্রিল্যান্সারদের স্বপ্নপূরণ+ইনকাম এর সাইট- www.workupplace.com

বাংলায় টেকনোলজি সম্পর্কিত সকল আপডেট পেতে – www.ssitbari.com

ইংলিশে স্বাস্থ্য সম্পর্কিত সকল তথ্য পেতে – www.usitbari.com

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আমি মো: সানাউল বারী পেশায় একজন ব্লগার এবং ইউটিউব ও ফেসবুক কন্টেন্ট ক্রিয়েটর।

2 thoughts on “শ্যামলী পরিবহনে অনলাইনে টিকিট কাটার নিয়ম ২০২৩”

Leave a Comment