ফেসবুক ভিডিও ডাউনলোড করার একদম সঠিক এবং সহজ উপায়

আসসালামু আলাইকুম আশা করছি আপনারা সকলেই ভাল আছেন, আজকে আপনাদেরকে জানাবো কিভাবে আপনারা ফেসবুকের যেকোনো ভিডিও আপনি সঠিকভাবে ডাউনলোড করে আপনার গ্যালারিতে নিবেন সে বিষয়টি।

বর্তমানে সোশ্যাল মিডিয়ার যতগুলি প্লাটফর্ম রয়েছে তার মধ্যে সবচাইতে টপে রয়েছে এই ফেসবুক। মিলিয়ন মিলিয়ন ভিডিও পোস্ট প্রতিদিন প্রতিনিয়ত এই ফেসবুকে আপলোড হচ্ছে। কিন্তু আমরা অনেকেই জানিনা ফেসবুকের ভিডিও আপনারা কিভাবে একদম সহজ উপায়ে আপনাদের গ্যালারিতে ডাউনলোড করবেন।ফেসবুকে ভিডিও ডাউনলোড

যেহেতু ফেসবুকের অফিশিয়াল অ্যাপস এ বা ফেসবুকের কোন ধরনের কোন অ্যাপস এ ভিডিও একদম গ্যালারিতে নেওয়ার ডাউনলোডের কোন অপশন দেয়া হয় নাই। তাই অনেকেই কিন্তু ফেসবুকের বিভিন্ন ধরনের ভিডিও দেখে কিন্তু এটি ডাউনলোড করে গ্যালারিতে নিতে পারেনা। এজন্য আপনাদেরকে আজকে এমন একটি সহজ প্রমাণ সহ মাধ্যম দেখাবো যেই মাধ্যমকে ব্যবহার করে ফেসবুকের ভিডিও ডাউনলোড করবেন খুব সহজে।

একটি এনআইডি দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা যাবে?

আপনি এই বিষয়টি নিয়ে গুগলে অথবা ইউটিউবে অথবা ফেসবুকে সার্চ করলে অনেক ধরনের ভিডিও এবং অনেক ধরনের আপনি পোস্ট পেয়ে যাবেন কিন্তু এইটি কিন্তু অনেকেরই কাজ করে না আবার অনেকে না জেনে না বুঝে না রিচার্জ করি কিন্তু এই ইনফরমেশন গুলো আপনাদের মাঝে দিয়ে রেখেছে, তাই আমি আপনাদেরকে এমন একটা প্রমাণসহ আপনাদেরকে মাধ্যম দেখাবো যা আপনি ব্যবহার করে লাইফটাইম পূর পর্যন্ত ফেসবুকের যেকোন ভিডিও আপনি ডাউনলোড করতে পারবেন আপনার গ্যালারিতে ।

তাই চলুন কথা না বাড়িয়ে আমরা ফেসবুক ভিডিও ডাউনলোড করার এই সঠিক নিয়মটি আমরা জেনে নেই।

ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম

শুরুতেই আপনাদেরকে বলে রাখি অনেকে কিন্তু অনেক মাধ্যম আপনাকে দেখাবে কিন্তু আমি যে মাধ্যমটি দেখাবো আপনারা এই একটি মাধ্যম কি অবলম্বন করে লাইফটাইম পর্যন্ত ফেসবুকের যেকোনো ভিডিও কিন্তু ডাউনলোড করে আপনার গ্যালারিতে নিতে পারবেন।

ধাপ-০১ – ফেসবুক ভিডিও ডাউনলোড করতে প্রথমে আপনাকে আপনার অফিসিয়াল ফেসবুকে অথবা যে কোন ব্রাউজারের মাধ্যমে আপনার ফেসবুক আইডিটি লগইন করে নিবেন। নিচে ছবির সঙ্গে মিলিয়ে নিবেন।ফেসবুক ভিডিও ডাউনলোড

 

ধাপ-০২-  এখন আপনি আপনার ফেসবুক আইডি থেকে অন্যের যে সকল ভিডিও আপনি দেখতে পাচ্ছেন যে ভিডিওটি আপনি ডাউনলোড করে গ্যালারিতে নিতে চান সেই ভিডিওর  “থ্রি ডট “আইকনটির উপরে ক্লিক করুন নিচের ছবির সঙ্গে অবশ্যই মিলিয়ে নিবেন। এখন আপনার সামনে অনেকগুলি অপশন চলে আসবে এখান থেকে ছবির সঙ্গে মিলিয়ে নিয়ে “কপি লিংক “এই অপশনটিকে সিলেক্ট করবেন।

ফেসবুক ভিডিও ডাউনলোড

 

ধাপ-০৩ – যে ভিডিও আপনি ডাউনলোড করবেন সে ভিডিও লিংকটি কপি করা হয়ে গেলে। আপনি আপনার ফোনের যেকোনো একটি ব্রাউজারে প্রবেশ করবেন এবং Google এ গিয়ে সার্চ করবেন – snapsave.app এটি লিখে সার্চ করার সঙ্গে সঙ্গে আপনার সামনে একটি  নিচে ছবিতে দেওয়া এরকম ইন্টারফেস চলে আসবে।

এছাড়াও আপনাদের সুবিধার্থে আমি লিংক দিয়ে দিচ্ছি জাস্ট এই লিংক এর উপরে ক্লিক করলেও এই ইন্টারফেসটি আপনি পেয়ে যাবেন -https://snapsave.app/

ফেসবুক ভিডিও ডাউনলোড

 

ধাপ-৪ – এখন দেখুন একদম নিচের ছবিতে দেখানো একটি আপনি এরকম ইন্টারফেস পাবেন এবং আপনি যে ইউআরএলটি কপি করেছেন সেই ইউআরএলটি পেস্ট করার একটি ফাঁকা বক্স আপনি দেখতে পাবেন। এই বক্সে আপনি প্রেস করে সেই ভিডিওর ইউআরএলটি জাস্ট এখানে পেস্ট করে দিন। এরপরে পাশে থাকা ডাউনলোড অপশনটির উপরে জাস্ট ক্লিক করে দিন।

আমাদের সঙ্গে গুগোল নিউজের যুক্ত থাকুন –ফলো গুগোল নিউজ

ব্যাস আপনার কাজ শেষ এই কাজটি আপনি করলেই আপনি খুব সহজে ফেসবুকের যেকোনো ধরনের ভিডিও আপনি কিন্তু আপনার গ্যালারিতে খুব সহজেই ডাউনলোড করতে পারবেন।

ফেসবুকে ভিডিও ডাউনলোড

শেষ কথা – আশা করছি এই পোস্টটি আপনাদের কোন না কোন ভাবে উপকারে এসেছে আর যদি অবশ্যই উপকারে আসে এবং এই নিয়ম অবলম্বন করে আপনি ফেসবুকের যেকোন ভিডিও আপনার গ্যালারিতে ডাউনলোড করতে পারে, তাহলে অবশ্যই আমাদের কমেন্টস বক্সে একটি রিভিউ পোস্ট দিন, তাতে আমরা আরও বেশি উৎসাহিত হবে এবং আপনাদের জন্য নিত্যনতুন এই ধরনের টেক সম্পর্কিত সকল পোস্ট নিয়ে চলে আসব।

এছাড়াও যারা এই পোস্ট থেকে আপনারা এই কাজটি করতে পারছেন না বা বুঝতে পারছেন না তাদের জন্য আমরা ইউটিউবের ভিডিও লিংকটি দিয়ে দিচ্ছি এখান থেকে আপনারা দেখেও এই কাজটি করতে পারবেন।

পোস্ট ট্যাগ-

Facebook video download,Private Facebook video downloader,ফেসবুক ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট,fbdown.net video downloader,Sss Facebook video download,Best Facebook video downloader,FB download,Facebook video download app।

আপনার জন্য আরো 

আপনার জন্য-

বাংলালিংক সিমের কাস্টমার কেয়ার নাম্বার

টেলিটক সিমের কাস্টমার কেয়ার নাম্বার

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আমি মো: সানাউল বারী পেশায় একজন ব্লগার এবং ইউটিউব ও ফেসবুক কন্টেন্ট ক্রিয়েটর।

Leave a Comment