পিজি হাসপাতালে অনলাইন টিকিট বুকিং করার নিয়ম- ডাক্তারদের তালিকা

পিজি হাসপাতালে অনলাইন টিকিট বুকিং করার নিয়ম- পিজি হাসপাতাল বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় এবং বড় একটি হাসপাতাল। পিজি হাসপাতালে বাংলাদেশের সবচাইতে বড় বড় ডাক্তারগন আমাদেরকে চিকিৎসা দিয়ে থাকেন, তবে এই পিজি হাসপাতালে তাদের চিকিৎসা পাওয়াটা খুবই কঠিন কারণ পিজি হসপিটাল সরকারি হওয়ার জন্য এর চিকিৎসা খরচ খুবই কম,এজন্য বাংলাদেশের সকল প্রকৃতির মানুষ এই পিজি হসপিটাল এর টিকেট পাওয়ার জন্য মরিয়া হয়ে থাকে। তাই আপনারা ঘরে বসেই পিজি হসপিটালের অনলাইন টিকেট  সংগ্রহ কিভাবে করবেন,পিজি হাসপাতালের ডাক্তারের তালিকা,  মোবাইল নাম্বার  সহ পিজি হাসপাতাল সম্পর্কিত  বিষয়গুলো জানাবো।

পিজি হাসপাতালে অনলাইন টিকিট বুকিং করার নিয়ম

অনলাইন টিকেট বুকিং এর প্রয়োজনীয়তা

নানারকম বিপদ আপদ,রোগ ব্যাধি ও বালা মুসিবত মানুষের প্রায় নিত্য সঙ্গী । এগুলো থেকে পরিত্রাণের জন্য যথাসময়ে চিকিৎসার প্রয়োজন । আর চিকিৎসার জন্য অবশ্যই হাজির হতে হয় হাসপাতালে । এক্ষেত্রে অনেক ঝামেলা পোহাতে হয় । যেমন নির্ধারিত গন্তব্য থেকে এসে নির্ধারিত হাসপাতালে হাজির হওয়া ,টিকিটের জন্য লাইন ধরা , রোদ বৃষ্টি মাথায় নিয়ে ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থাকা ইত্যাদি ।

এসব করতে করতে জীবন অতিষ্ঠ হয়ে ওঠে রোগীর আত্মীয়-স্বজনদের । আর যদি আত্মীয়-স্বজন ছাড়াই রোগী নিজে আসে তাহলে তো তার অবস্থা তো আরো শোচনীয় ।

ইউনিক বাস অনলাইন টিকেট কাটার নিয়ম

এখন প্রযুক্তির উত্তরাধুনিক যুগ ‌। দিন বদলের এই সময়ে অনলাইন টিকিট বুকিং যুক্ত হয়েছে। এটি নিঃসন্দেহে একটি গুরুত্বপূর্ণ বিষয় । এর মাধ্যমে অল্প সময়ের মধ্যেই টাকা পয়সা ছাড়াই দ্রুত কাঙ্খিত সেবা পাওয়া যায় । তাই আপাতত অনলাইন টিকিট বুকিং এর বিকল্প কিছু নেই । আর হ্যাঁ পিজি হাসপাতাল সরকারি হওয়ায় এখানে বিজ্ঞ-বিজ্ঞ ডাক্তারের আনাগোনা ।

তাদের থেকে অল্প টাকায় চিকিৎসা গ্রহণ করে সুস্থ হচ্ছে হাজার লাখো মানুষ । তাই অন্য সব হাসপাতাল থেকে এই হাসপাতালে ভিড় তুলনামূলক বেশি । ঝামেলার পাহাড় ডিঙ্গাতে ঘরে বসে অনলাইন টিকিট করুন ।

পিজি হাসপাতালে অনলাইন টিকিট বুকিং করার নিয়ম

১।প্রথমে আপনারা আপনার হাতের কাছে থাকা স্মার্টফোন অথবা ল্যাপটপ -কম্পিউটার থেকে এই www.wbhealth.gov.in‌ ওয়েবসাইটের এড্রেস লিখে সার্চ করুন ।

২।এরপরে আপনারা অনলাইন টিকিট বুকিং অপশনটির ওপরে ক্লিক করুন ।

৩।ক্লিক করার সঙ্গে সঙ্গে একটি ইন্টারফেস চলে আসবে ‌। তাতে লেখা থাকবে online ticket booking / online test report।

৪।আপনারা তখন online ticket booking এ ক্লিক করে আপনাদের মোবাইল নাম্বার দিয়ে মোবাইল নাম্বারটি ভেরিফিকেশন করে নিবেন ।

৫।সেখানে ইনফরমেশন গুলো দিয়ে রেজিস্ট্রেশন করা সম্পন্ন হয়ে গেলে সেখান থেকে খুব সহজে অনলাইনে পিজি হাসপাতালে টিকিট বুকিং করতে পারবেন।

এভাবে আপনারা ঘরে বসে টিকেট বুকিং দিতে সক্ষম হবেন । সরাসরি টিকিট সংগ্রহের টাকা লাগলেও অনলাইনে টিকিট বুকিং এর ক্ষেত্রে কোন টাকা প্রদান করতে হয় না ।

পিজি হাসপাতালে অনলাইন টিকেট করার পর করণীয় কি?

পিজি হাসপাতাল অনলাইনের মাধ্যমে টিকেট বুকিং করা হয়ে গেলে, আপনাকে যেটি করতে হবে তা হচ্ছে সাধারণ আউটডোর টিকিট কেটে তা জমা দিতে হবে নির্দিষ্ট কাউন্টারে। সেখানে বারকোড স্ক্যান করে আপনার টিকেট তারা কনফার্ম করে দিবে। এই টিকেট নিয়ে সরাসরি ডাক্তার দেখানোর সুযোগ পাবেন। প্রতিটা রোগী স্ক্যানিংয়ের জন্য জনসাধারণের পিছনে অপেক্ষা করার প্রয়োজন থাকবেনা।

পিজি হাসপাতাল মোবাইল নাম্বার

হাসপাতালের পরিসেবা পেতে হলে হাসপাতালের ঠিকানা সম্পর্কে সম্পূর্ণ ধারণা থাকতে হবে। পিজি হাসপাতালের সম্পূর্ণ ঠিকানা নিচে দেওয়া হল। যেখান থেকে সহজেই ঢাকা পিজি হাসপাতালে আসা যায়। কোনো সমস্যা হলে প্রয়োজনীয় যোগাযোগ নম্বরও রয়েছে। তাদের সাথে কথা বললে হাসপাতালে আসা অনেক সহজ হয়ে যাবে।

ঠিকানাঃহাসপাতালটি শাহবাগের শাহবাগ মোরে জাতীয় জাদুঘরের উত্তরে অবস্থিত।

ফোন: + 8-02-961051-58, + 8-02-961058-60, + 6-02-614545-49 + 6-02-612550-54

পিজি হাসপাতাল কবে ছুটি থাকে?

সাধারণত শুক্রবারে বাংলাদেশের সব সরকারি হাসপাতাল বন্ধ থাকে। সেক্ষেত্রে শুক্রবার পিজি হাসপাতাল ও তাদের চিকিৎসা সেবা বন্ধ থাকবে। যাইহোক, জরুরী বিভাগটি 24 ঘন্টা, সপ্তাহের 7 দিন খোলা থাকে। রোগীদের সর্বোচ্চ চিকিৎসা সেবা দিতে পিজি হাসপাতাল সবসময় পাশে আছে। সেজন্য শুক্রবার এখানে আসা যে কোনো রোগী নিঃসন্দেহে এখানে সেবা পাবেন।

আমাদের সঙ্গে গুগোল নিউজের যুক্ত থাকুন –ফলো গুগোল নিউজ

সপ্তাহের সাত দিন শুক্রবারও অফিসিয়াল কার্যক্রম বন্ধ থাকবে। এছাড়া সপ্তাহের বাকি দিনগুলোতে আপনি সবসময় একজন ডাক্তার পাবেন।

তবে শুক্রবার ছুটিতে রয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। তাই সপ্তাহে ছয় দিন আসলে খুব ভালো হবে।

পিজি হাসপাতালের ডাক্তারদের তালিকা

মেডিসিন বিশেষজ্ঞ

১.সোহেল মাহমুদ আরাফাত

প্রফেসর, ইন্টারনাল মেডিসিন বিভাগ

ইমেইল: [email protected]

২.মোঃ আবুল কালাম আজাদ

প্রফেসর, ইন্টারনাল মেডিসিন বিভাগ

ইমেইল: [email protected]

৩.সুনীল কুমার বিশ্বাস

প্রফেসর, ইন্টারনাল মেডিসিন বিভাগ

ইমেইল: [email protected]

নিউরো মেডিসিন

১.ডাঃ মোঃ তসলিম উদ্দিন

প্রফেসর, ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগ

ইমেইল: [email protected]

২.মোঃ শহিদুর রহমান

ফিজিক্যাল মেডিসিন এবং রিহ্যাবিলিটেশন বিভাগ

ইমেইল: [email protected]

কিডনি বিশেষজ্ঞ

ডাঃ মোঃ আনোয়ারুল কবির

গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড

ইমেইল: [email protected]

থাইরয়েড, হরমোন এবং ডায়াবেটিস বিশেষজ্ঞ

ডাঃ মোহাম্মদ আবুল হাসনাত

অধ্যাপক এবং বিভাগীয় প্রধান, এন্ডোক্রিনোলজি এবং মেটাবলিজম বিভাগ

ইমেইল: [email protected]

চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ

ডাঃ মোঃ কামরুল হাসান জয়গিদার

অধ্যাপক ও বিভাগীয় প্রধান, চর্মরোগ ও ভেনেরোলজি বিভাগ

লিভার বিশেষজ্ঞ

ডাঃ আইয়ুব আল-মামুন

অধ্যাপক, হেপাটোলজি বিভাগ

ইমেল: [email protected]

পিজি হাসপাতালে কেবিন ভাড়া কত?

পিজি হাসপাতাল বাংলাদেশের অন্য সকল সরকারি মেডিকেল কলেজ গুলোর মতো নয় । এখানে চিকিৎসা সেবার পাশাপাশি বেডরুম ও উন্নত । অন্য সরকারি মেডিকেলগুলোতে বেড ছাড়া ফ্লোরে কিংবা বারান্দায় ও রোগী দেখে চিকিৎসা করানো হয় । কিন্তু পিজি হাসপাতালে এরকম করা হয় না । এখানে বরাদ্দকৃত সিটের বাইরে কোন রোগী ভর্তি করানো হয় না অর্থাৎ ভালো চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতালের বরাদ্দ

সিটের বাইরে কাউকে ভর্তি করানো হয় না ।

পিজি হাসপাতালে মূলত চার ধরনের সিট আছে

১. জেনারেল ওয়ার্ড

জেনারেল ওয়ার্ড হচ্ছে যেখানে সাত থেকে দশটি বেড থাকে । এ ধরনের সিটের ভাড়া প্রতিদিন ৬০০ টাকা।

২.ডাবল বেড কাবিন

ডাবল বেড কেবিন হচ্ছে এরকম রুম যেখানে মাত্র দুইটি রোগীর সীট থাকে । এক্ষেত্রে রোগীর বেড ছাড়াও বসার জন্য প্রশস্ত জায়গা থাকে । এ ধরনের সিট ভাড়া দিনে ১০২৫ টাকা।

৩. কেবিন

কেবিন হচ্ছে যেখানে একটি মাত্র সিট থাকে । রোগীর বেড ছাড়াও রোগীদের জন্য আলাদা লকার, আত্মীয়দের বসার জন্য প্রশস্ত জায়গা রয়েছে । এরকম কেবিনের ভাড়া দৈনিক ২০৫০ টাকা।

৪.ডিলাক্স রুম

ডিলাক্সে রুম হচ্ছে কেবিনের চেয়ে আরো উন্নত । আরো প্রশস্ত । আরো সুন্দর । এর প্রতিদিন ভাড়া ৩ হাজার টাকার মধ্যে ।

পোস্ট ট্যাগ-

পিজি হাসপাতালে ডাক্তার দেখানোর নিয়ম,পিজি হাসপাতালে টেস্ট খরচ ২০২২,পিজি হাসপাতালের ডাক্তারদের তালিকা,পিজি হাসপাতাল অনলাইন টিকেট,পিজি হাসপাতালের সময়সূচি,পিজি হাসপাতাল রিপোর্ট ডেলিভারি টাইম,BSMMU অনলাইন টিকিট আউটডোর,পিজি হাসপাতাল বৈকালিক।

আরও-

বাংলাদেশ রেলওয়ে অনলাইন টিকিট কাটার নিয়ম

জাতীয় জাদুঘর অনলাইন টিকেট করার নিয়ম

বাংলালিংক সিমের কাস্টমার কেয়ার নাম্বার

কোন মোবাইলে নেট ভালো চলে ২০২৩

আপনার জন্য আরো 

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আমি মো: সানাউল বারী পেশায় একজন ব্লগার এবং ইউটিউব ও ফেসবুক কন্টেন্ট ক্রিয়েটর।

Leave a Comment