মিউচুয়াল ক্রেডিট কার্ড সম্পর্কে বিস্তারিত তথ্য ও সুবিধা সমূহ জেনে নিন ২০২৩-২০২৪

ক্রেডিট কার্ড হলো ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে দেওয়া একটি কার্ড। তবে  মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) সবগুলো কার্ড ইএমভিকো স্ট্যান্ডার্ড মেনে কার্ড-অ্যান্ড-চিপ প্রযুক্তিতে বানানো। এমটিবির রয়েছে ডুয়াল ইন্টারফেস ইএমভি চিপ কার্ড, তাতে কনট্যাক্ট এবং কনট্যাক্টলেস ট্রানজেকশন করা যায়।তাছাড়া MTB দিচ্ছে দেশের সবচেয়ে বেশি সুযোগ সুবিধা প্রদানকারী ক্রেডিট কার্ড।আজকের পোস্টে আলোচনা করব মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ক্রেডিট কার্ড সম্পর্কে বিস্তারিত এবং এর সুবিধাসমূহ।আশা করি সম্পূর্ণ পোস্টে মনোযোগ দিয়ে পড়বে। মিউচুয়াল ক্রেডিট কার্ড

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ক্রেডিট কার্ড কি?

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড বাংলাদেশের একটি বেসরকারি বাণিজ্যিক ব্যাংক। এটি ১৯৯৯ সালের ২৯ শে সেপ্টেম্বর প্রতিষ্ঠা লাভ করে। ব্যাংকটির প্রধান কার্যালয় রাজধানী ঢাকার ২৬ গুলশান এভিনিউতে অবস্থিত। বর্তমানে এ ব্যাংকের মোট ১৩৭টি শাখা এবং ১৫০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট রয়েছে।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ক্রেডিট কার্ড দেশের অন্যতম জনপ্রিয় কার্ড। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ক্রেডিট কার্ডের মাধ্যমে দৈনন্দিন লেনদেন সম্পন্ন করুন খুব সহজে এবং উপভোগ করুন দারুন সব সেবা।

ক্রেডিট কার্ড দিয়ে টাকা তোলার সবচেয়ে সহজ উপায় ও ক্রেডিট কার্ড ব্যবহারের সর্তকতা

চিপ-পিন কার্ডটিতে ইএমভি প্রযুক্তি সংযুক্ত করা হয়েছে । তাই, আপনি কার্ডের নিরাপত্তা সুরক্ষার ব্যাপারে সম্পূর্ণ নিশ্চিত থাকতে পারেন। আপনি এম্বেডেড চিপ এবং এন্টেনাসহ ডুয়্যেল- ইন্টারফেস ইএমভি চিপ কার্ডও নিতে পারেন যা কন্ট্যাক্ট এবং কন্ট্যাক্টলেস উভয় ধরনের লেনদেনের ক্ষেত্রেই কার্যকরী।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ক্রেডিট কার্ড কয় ধরনের

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের বিভিন্ন ধরনের ক্রেডিট কার্ডে নাম দেওয়া হল –

১।এমটিবি ক্লাসিক ক্রেডিট কার্ড।

২।এমটিবি গোল্ড ক্রেডিট কার্ড

৩।এমটিবি মাস্টারকার্ড টাইটেনিয়াম ক্রেডিট কার্ড

৪।এমটিবি মাস্টারকার্ড ওয়ার্ল্ড ক্রেডিট কার্ড।

৫।এমটিবি ইউনিয়নপে প্লাটিনাম ক্রেডিট কার্ড।

৬।এমটিবি ভিসা প্লাটিনাম ক্রেডিট কার্ড।

৭।এমটিবি ভিসা সিগনেচার ক্রেডিট কার্ড

নিচে ক্রেডিট কার্ডগুলোর বর্ণনা দেওয়া হলো –

১।এমটিবি ক্লাসিক ক্রেডিট কার্ড

এমটিবি ক্লাসিক ক্রেডিট কার্ডে আপনি শপিং, ডাইনিং, ইএমআই সুবিধাসহ আরো অনেক সেবা উপভোগ করতে পারেন। ক্লাসিক ক্রেডিট কার্ড দিয়ে আন্তর্জাতিক লেনদেনও করতে পারবেন।

২।এমটিবি গোল্ড ক্রেডিট কার্ড

এমটিবি গোল্ড ক্রেডিট কার্ডের মাধ্যমে আপনি এমটিবি এয়ার লাউঞ্জে ফ্রিতে প্রবেশের সুযোগ পাবেন। এছাড়া আপনি শপিং, ডাইনিং, ইএমআই সুবিধাসহ আরো অনেক সেবা উপভোগ করতে পারেন। গোল্ড ক্রেডিট কার্ড দিয়ে আন্তর্জাতিক লেনদেনও করতে পারবেন।

৩।এমটিবি মাস্টারকার্ড টাইটেনিয়াম ক্রেডিট কার্ড

এমটিবি মাস্টারকার্ড টাইটেনিয়াম ক্রেডিট কার্ড বিশ্বব্যাপী অত্যন্ত জনপ্রিয় একটি কার্ড। একজন টাইটেনিয়াম কার্ডহোল্ডার বেশ কিছু কমপ্লিমেন্টারি সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

৪।এমটিবি মাস্টারকার্ড ওয়ার্ল্ড ক্রেডিট কার্ড

এমটিবি মাস্টারকার্ড ওয়ার্ল্ড ক্রেডিট কার্ডে রয়েছে দেশের সবচেয়ে আকর্যণীয় সব সেবা। মাস্টারকার্ড ওয়ার্ল্ড ক্রেডিট কার্ড আপনার প্রত্যেকটি মুহূর্তকে করে তোলে আরো বেশি আনন্দময়। ভ্রমণ, ডাইনিং, শপিং ইত্যাদি নানান কাজে ওয়ার্ল্ড কার্ডের ব্যবহার আপনার অভিজ্ঞতাকে নিয়ে যাবে এক অনন্য উচ্চতায়।

৫। এমটিবি ইউনিয়নপে প্লাটিনাম ক্রেডিট কার্ড

এমটিবি ইউনিয়নপে প্লাটিনাম ক্রেডিট কার্ড বিশ্বব্যাপী অত্যন্ত জনপ্রিয় একটি কার্ড। বিশেষ করে চীনসহ দক্ষিন-পূর্ব এশিয়ায় ইউনিয়নপে কার্ড ব্যাপকহারে ব্যবহৃত হয়। একজন ইউনিয়নপে প্লাটিনাম কার্ডহোল্ডার বেশ কিছু কমপ্লিমেন্টারি সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

৬।এমটিবি ভিসা প্লাটিনাম ক্রেডিট কার্ড

এমটিবি ভিসা প্লাটিনাম ক্রেডিট কার্ড বিশ্বব্যাপী অত্যন্ত জনপ্রিয় একটি কার্ড। একজন প্লাটিনাম কার্ডহোল্ডার বেশ কিছু কমপ্লিমেন্টারি সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

৭।এমটিবি ভিসা সিগনেচার ক্রেডিট কার্ড

এমটিবি ভিসা সিগনেচার ক্রেডিট কার্ডে রয়েছে দেশের সবচেয়ে আকর্যণীয় সব সেবা। ভিসা সিগনেচার ক্রেডিট কার্ড আপনার প্রত্যেকটি মুহূর্তকে করে তোলে আরো বেশি আনন্দময়। ভ্রমণ, ডাইনিং, শপিং ইত্যাদি নানান কাজে সিগনেচার কার্ডের ব্যবহার আপনার অভিজ্ঞতাকে নিয়ে যাবে এক অনন্য উচ্চতায়।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ক্রেডিট কার্ড পাওয়ার যোগ্যতা

যে কেউ ব্যাংক থেকে ক্রেডিট কার্ড নিতে পারবেন না। আর্থিকভাবে সচ্ছল হওয়ার প্রমাণ দেখালে তবেই ব্যাংক আপনাকে ক্রেডিট কার্ড দেবে। এ ক্ষেত্রেও আবার পেশাগত দিক বিবেচনায় নানা মানদণ্ড রয়েছে।

ব্যবসায়ীদের ক্ষেত্রে

ব্যাংক অ্যাকাউন্টের বয়স হতে হবে অন্তত এক বছর, যাতে অন্তত ১০ লাখ টাকার লেনদেন হতে হবে। এর পাশাপাশি প্রয়োজন হবে জাতীয় পরিচয়পত্র, দুই কপি ছবি, ট্রেড লাইসেন্স ও রেফারেন্স।

চাকরিজীবীদের ক্ষেত্রে

ছয় মাসের ব্যাংক হিসাব দেখাতে হবে। মাসিক বেতন হতে হবে ৩০ হাজার টাকার বেশি। চাকরির বয়সও ছয় মাসের কম হওয়া চলবে না। কার্ডের জন্য আবেদন করতে আরও প্রয়োজন হবে ট্যাক্স আইডেনটিফিকেশন নাম্বার বা টিন সার্টিফিকেট, দুই কপি ছবি, জাতীয় পরিচয়পত্র, রেফারেন্স।

অন্য পেশাজীবীদের ক্ষেত্রে

যে পেশায় আছেন, সেখানকার আইডি কার্ড বা এমন কোনো প্রমাণপত্র দেখাতে হবে। সঙ্গে লাগবে দুই কপি ছবি, জাতীয় পরিচয়পত্র, বিদ্যুৎ কিংবা গ্যাস বিলের কপি ও রেফারেন্স।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ক্রেডিট কার্ডের জন্য প্রয়োজনীয় কাগজপত্র

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক

ক্রেডিট কার্ড নিতে হলে আপনাকে বেশকিছু ডকুমেন্টস বা কাগজপাতি ব্যাংকে জমা দিতে হবে।চাকরিজীবী ও ব্যবসায়ীদের জন্য আলাদা কিছু কাগজপত্র দিতে হবে ব্যাংকে জমা দিতে হবে।

 চাকরিজীবীদের ক্ষেত্রে

১।সেলারি একাউন্টের বিগত ৬ মাসের স্টেটমেন্ট।

২।এরপর আপনার সেলারি স্লিপ।

৩।আপনার এন আই ডির ফটোকপি।

৪। ই-টিন সার্টিফিকেট।

৫।পার্সপোর্ট এর ফটোকপি।

৬।অফিস আইডি কার্ড এর কপি।

৭।২ কপি ল্যাব প্রিন্ট রিসেন্ট তোলা ছবি।

ব্যবসায়ীদের ক্ষেত্রে

১।ট্রেড লাইসেন্স এর ফটোকপি।(ট্রড লাইসেন্স এর বয়স অবশ্যই ৩ বছর বা তার বেশি হতে হবে)

২।টিন সার্টিফিকেট।

৩।সর্বশেষ ১২ মাসের ব্যাংক স্টেটমেন্ট।

৪।বিজনেস কার্ড।

৫।জাতীয় পরিচয় পত্রের ফটোকপি।

৬।ল্যাব প্রিন্ট রিসেন্ট তোলা ২ কপি ছবি।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ক্রেডিট কার্ডের সুবিধা

১।প্রথম বছর একদম ফ্রি এবং প্রতিবছর ১৫ টি ট্রানজেকশন থাকলে ফি দিতে হবেনা।

২।ডুয়েল কারেন্সিঃ এমটিবির সব ক্রেডিট কার্ড ডুয়েল কারেন্সি লেনদেন করা যায়।

৩।পিক এন্ড ড্রপ সার্ভিসঃ এমটিবি একমাত্র ব্যাংক যারা তাদের কার্ড হোল্ডারদের জন্য ফ্রি পিক এন্ড ড্রপ সার্ভিস দেন। সিগনেচার ও মাস্টার কার্ড ওয়ার্ল্ড কার্ডের জন্য বিমানবন্দরে যাতায়াতের জন্য ফ্রি গাড়ি সেবা দেওয়া হয়। (প্লাটিনাম-ক্লাসিক কার্ডে ইন্টারন্যাশনাল ফ্লাইটে এয়ারপোর্টে যাতায়াতের জন্য পিক এন্ড ড্রপ সার্ভিস নেই!)

৪।Loungekey: Loungekey মাধ্যমে দেশের বাহিরের বিমানবন্দরের লাউঞ্জে ১০ টি ফ্রি লাউঞ্জ সুবিধা আছে প্রতি বছরে। (প্লাটিনাম- ক্লাসিক কার্ডের সাথে নেই।)

৫।MTB Air lounge: দেশের সবচেয়ে বড় এয়ার লাউঞ্জ নেটওয়ার্ক এখন এমটিবির। ঢাকা ডোমেস্টিক, ঢাকা ইন্টারন্যাশনাল, চিটাগং, সিলেট, কক্সবাজার, সৈয়দপুর সহ মোট 6 টি বিমানবন্দরে ফ্রি এয়ার লাউঞ্জের সেবা বিদ্যমান । ক্লাসিক কার্ড ব্যাতিত সব প্রাইমারি কার্ড হোল্ডার ও সাপ্লিমেন্টারী কার্ড হোল্ডার ফ্রি এয়ারপোর্টের লাউঞ্জে সুবিধা পাবে।

৬।MTB এয়ার লাউঞ্জ সাপ্লিমেন্টারী কার্ডের জন্যঃসিগনেচার/ওয়ার্ল্ড কার্ড এর সাপ্লিমেন্টারী কার্ড হোল্ডার এর সাথে একজন গেস্ট আনলিমিটেড ফ্রি Access পাবে এমটিবি এয়ার লাউঞ্জে। প্লাটিনাম কার্ডের সাপ্লিমেন্টারী কার্ড হোল্ডার আনলিমিটেড একসেস পাবে তবে গোল্ড কার্ডের supplementary কার্ড হোল্ডার সীমিত সংখ্যক লাউঞ্জ ফ্রি এক্সেস পাবে।

৭।রিওয়ার্ড পয়েন্টঃ ভিসা সিগনেচার / মাস্টার কার্ড ওয়ার্ল্ড কার্ডের প্রতি ৫০ টাকা কেনাকাটা রিওয়ার্ড পয়েন্ট হবে ২ পয়েন্ট!   আর প্লাটিনাম গোল্ড-ক্লাসিক কার্ডে হবে ১ পয়েন্ট। (ক্যাশ ভাউছার নিলে প্রতি রিওয়ার্ড পয়েন্টের মূল্য 50 পয়সা। যা বাংলাদেশে যে কোন ব্যাংক থেকে সর্বোচ্চো।

৮।সহজেই বাৎসরিক চার্জ ছাড়ঃ বছরে মাত্র ১৫ টি ট্রানজেকশন হলেই বাৎসরিক চার্জ ছাড় ১০০%, যেকোনো ধরনের লেনদেন যেকোনো এমাউন্ট। (তবে ওভার লিমিট ও লেইট পেমেন্ট করা যাবে না)

৯।ইন্টারেস্ট ফ্রি সময়ঃ সর্বোচ্চ ৫০ দিন ইন্টারেস্ট ফ্রি সময় সিগনেচার ও ওয়ার্ল্ড কার্ডে। বাকি সব কার্ডে ৪৫ দিন ইন্টারেস্ট ফ্রি পিরিয়ড।

১০।BOGO offer: দেশের নামি-দামি হোটেল ও রেস্টুরেন্টে BOGO offer সিগনেচার, ওয়ার্ল্ড ও প্লাটিনাম কার্ডে এই সুবিধা সবচেয়ে বেশি।

১১।সাপ্লমেন্টারী কার্ডঃ ভিসা সিগনেচার কার্ডের সাথে ২ টি সাপ্লিমেন্টারী কার্ড ফ্রি!প্লাটিনাম- ক্লাসিক কার্ড পাবেন ১টি।।

১২।EIM সুবিধা: সর্বোচ্চ সংখ্যক কোম্পানির ০% ইন্টারেস্টে প্রোডাক্ট কেনার সুবিধা।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ক্রেডিট কার্ডের ব্যবহার ও সতর্কতা

১।আপনার নিরাপত্তার স্বার্থে অনুগ্রহপূর্বক আপনার কার্ড নম্বর, ক্রেডিট লিমিট, পিন, মেয়াদোত্তীর্ণের তারিখ, সিকিউরিটি ডিটেইলস এবং এ-সম্পর্কিত স্পর্শকাতর তথ্য কারো সাথে শেয়ার করবেন না।

২।অনুগ্রহপূর্বক কোন পরিস্থিতিতেই কার্ডের পিন কারো সাথে শেয়ার করবেন না। আপনার পিন নম্বর কার্ডের উপরে লিখে রাখা থেকে বিরত থাকুন।

৩।যদি আপনার কার্ডটি হারিয়ে যায় বা চুরি হয়ে থাকে, অনুগ্রহ করে সঙ্গে সঙ্গে আমাদের ২৪/৭ যোগাযোগ সেন্টারে কল করে ব্যাংককে জানান।

৪।কার্ডের স্টেটমেন্টে কোন ধরণের অসঙ্গতি পরিলক্ষিত হলে রিপোর্ট করুন। অবশ্যই স্টেটমেন্ট তারিখের ৩০ দিনের মধ্যে লেনদেন সম্পর্কিত যাবতীয় তথ্য উল্লেখ করে লিখিতভাবে রিপোর্ট করুন।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ক্রেডিট কার্ড এর অফার সমূহ

অন্যান্য ব্যাংকের ক্রেডিট কার্ডের মত MTB Bank Credit Card এও বেশ কিছু আর্কষণীয় অফার রয়েছে। যেমনঃ

১।MTB Bank এর Classic/Silver/Gold/Platinum/Titanium Credit Card হোল্ডার গন প্রতি ৫০ টাকা খরচের জন্য ১টি রিওয়ার্ড পয়েন্ট পাবেন।

২।Signature & World Credit Card হোল্ডারগন প্রতি ৫০ টাকা বা ১ ডলার খরচের বিপরীতে পাবেন ২ টি রিওয়ার্ড পয়েন্ট।

৩।FlexiPay Installation করার পর আপনি MTB Bank এর সকল ক্রেডিট কার্ড থেকে ব্যাংক কর্তৃক নিদ্ধারিত মার্চেন্টস এর আউটলেট এ, 0% EMI সুবিধা পাবেন ৩ থেকে ৩৬ মাস পযন্ত। ( ক্রয় করবার আগে আউটলেট এ জেনে নিবেন উক্ত আউটলেট এ FlexiPay এক্টিভেট আছে কিনা।)

৪।এছাড়াও বিভিন্ন ই-কমার্স এবং পস ট্রানজেকশন এ ৬-২৪ মাসের সহজ কিস্তিতে পন্য ক্রয়ের সুবিধা পাবেন। তবে অসুবিধা পাওয়ার জন্য আপনাকে কমপক্ষে ১০০০০ টাকার পণ্য কিনতে হবে, এর নিচে হলে আপনি এ সুবিধা পাবেন না।

৫।তাছাড়া দেশের বিভিন্ন হোটেল,রেস্টুরেন্টে,হাসপাতাল এবং রিসোর্টে MTB Credit Card হোল্ডারগন বিভিন্ন সুবিধা পাবেন। যেমনঃ BUY ONE GET ONE, Buy one get 3, Free Dining এবং নগদ ক্যাশব্যাক সুবিধা।

এই অফার গুলো ছাড়াও আপনি সময়ের সাথে সাথে নতুন নতুন অফার পাবেন । উক্ত অফার গুলো জানতে ব্যাংকের ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সেভিংস স্কিম

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এর সেভিংস স্কিমের আওতায় প্রতিমাসে জমার টাকা স্বয়ংক্রিয়ভাবে আপনার বিকাশ একাউন্ট থেকে কেটে নেয়া হবে এবং মেয়াদ শেষে লাভসহ আসল টাকা পেয়ে যাবেন আপনার বিকাশ একাউন্টে। শুধু তাই নয়, মেয়াদ শেষে লাভসহ সম্পূর্ণ টাকা ক্যাশ আউট করতে কোনো খরচও লাগবেনা।

স্কিমের বিস্তারিত-

১।জমার পরিমাণ: প্রতিমাসে ৫০০/১,০০০/২,০০০/৩,০০০ টাকা

২।সেভিংস স্কিমের মেয়াদ: ২/৩/৪ বছর।

৩।মেয়াদ শেষে লাভসহ সম্পূর্ণ টাকা ক্যাশ আউট করতে কোনো খরচ লাগবেনা।

৪।দেশের প্রচলিত আইন অনুযায়ী এআইটি ও আবগারি শুল্ক প্রযোজ্য হবে।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের হেড অফিস ঠিকানা

ঠিকানা-এমটিবি সেন্টার 26, গুলশান এভিনিউ ঢাকা 1212, বাংলাদেশ।

ফোন নম্বর:- 02-58812 298, 02-222283966।

হট লাইন নাম্বার ১৬২১৯ এবং ০৯৬০৪০১৬২১৯

গুরুত্বপূর্ণ কিছু প্রশ্ন উত্তর

১।MTB Bank এর মোট কতটি ক্রেডিট কার্ড রয়েছে?

উত্তরঃবর্তমানে এই ব্যাংকটির সর্বমোট ৯ টি ক্রেডিট কার্ড রয়েছে ।

২।MTB Bank এর Customer Service Email Address কোনটি?

উত্তরঃ [email protected]

৩।মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের শাখা কয়টি?

উত্তরঃকোম্পানি (ব্যাংক) ঢাকায় তার প্রধান কার্যালয় এবং 119টি শাখা এবং 33টি উপ-শাখার মাধ্যমে কাজ করে। কোম্পানি/ব্যাঙ্ক বৈদেশিক সংবাদদাতা ব্যাঙ্কগুলির একটি গ্লোবাল নেটওয়ার্কের মাধ্যমে আন্তর্জাতিক ব্যবসা পরিচালনা করে।

৪।বাংলাদেশে এমটিবি কি?

উত্তরঃমিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড হল একটি বেসরকারি বাণিজ্যিক ব্যাংক যার সদর দপ্তর ঢাকা, বাংলাদেশের। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান শেলটেক কনসালট্যান্টস (প্রা.) লিমিটেডের চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক।

শেষ কথা

তাৎক্ষণিক টাকার চাহিদা মেটাতে পারে ক্রেডিট কার্ড। কেনাকাটা সহ প্রয়োজনীয় নানা রকম লেনদেন করা যাচ্ছে ক্রেডিট কার্ড দিয়ে খুব সহজেই।এখন বিভিন্ন ব্যাংক ও কিছু প্রতিষ্ঠান ক্রেডিট কার্ড প্রদান করে থাকে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এর ব্যতিক্রম না। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ক্রেডিট কার্ডে রয়েছে নানা দিক সুযোগ সুবিধা। আশা করি আজকের পোষ্ট থেকে আপনারা মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ক্রেডিট কার্ড সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

পোস্ট ট্যাগ-

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ক্রেডিট কার্ড সুবিধা, ক্রেডিট কার্ড পাওয়ার যোগ্যতা,ক্রেডিট কার্ড কত প্রকার,ক্রেডিট কার্ড অফার,মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক শাখা সমূহ,ক্রেডিট কার্ড কি ভাবে পাবো,মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক হেল্প লাইন,মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক সুবিধা।

আপনার জন্য আরো 

আরও-

পূবালী ব্যাংক ক্রেডিট কার্ড সম্পর্কে বিস্তারিত

কোন ব্যাংকের ক্রেডিট কার্ড ভালো জেনে নিন

বিকাশের মাধ্যমে বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ডের বিল পরিশোধের নিয়মনীতি

ব্যাংক ক্রেডিট কার্ডের সুবিধা-অসুবিধা

ডেবিট কার্ড ও ক্রেডিট কার্ড কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *