Android মোবাইল দিয়ে কিভাবে Wi-Fi password হ্যাক করা যায়? ১ মিনিটে হ্যাকিং প্রক্রিয়া

কি ভাবছেন ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করবেন? ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করতে কি কি সফটওয়্যার লাগে? এই প্রশ্নগুলোর উত্তর যদি আপনার না জানা থাকে তবে আজকের পোস্টে আপনার জন্য।

অনেকে আছে যারা ফ্রি পাসওয়ার্ড ব্যবহার করে। মূলত এই ফ্রি পাসওয়ার্ড ব্যবহার করা কি বলা হয় পাসওয়ার্ড হ্যাকিং। আর অনেকেই আছে আশেপাশের ওয়াইফাই গুলো পাসওয়ার্ড হ্যাক করে করে থাকি। যে কোন ফোন দিয়ে ওয়াইফাই এর পাসওয়ার্ড হ্যাক করা সম্ভব।তবে পুরো প্রসেসটি জানতে হলে পোস্টটি ভালো করে পড়তে হবে।

আজ এই পোস্ট থেকে আপনারা জানতে পারবেন ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার পদ্ধতি গুলো, ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার জন্য কি কি সফটওয়্যার ব্যবহার হয়, এই সফটওয়্যার গুলো কিভাবে কাজ করে সে সম্পর্কে বিস্তারিত।Android মোবাইল দিয়ে Wi-Fi password হ্যাক করার নিয়ম

Wi-Fi কি?

Wi-Fi এর পূর্ণরূপ হলো Wireless Friendly. ওয়াইফাই হলো ওয়াইফাই রাউটার নামক একটি ডিভাইস দ্বারা তার ছাড়া যেকোনো ডিভাইসকে কানেক্ট করার মাধ্যম হলো ওয়াইফাই।

ওয়াইফাই রাউটার নামক ডিভাইস এর মাধমে মোবাইল, কম্পিউটার বা লাপ্টপে ইন্টারনেট সংযোগ প্রাদন করে থাকে।

ওয়াইফাই এর মাধম্যে একই সঙ্গে এবং একসাথে অনেক গুলো মোবাইল বা কম্পিউটার কে ইন্টারনেট সংযোগ দিয়ে থাকে।

Wi-Fi password কি?

ওয়াইফাই কানেক্ট করার জন্য আপনাকে আগে কোন যেকোন ওয়াইফাই এর আসে পাসে থাকতে হবে।

তারপর আপনার ফোন থেকে ওয়াইফাই অন করবেন, দেখবেন আপনার ফোন ওয়াইফাই এর সিগ্নাল এসেছে।

মোবাইল দিয়ে ছবি এডিট করার সবচাইতে সহজ কৌশল

এখন যদি আপনি ওয়াইফাই কানেক্ট করতে চান তাহলে পাসওয়ার্ড লাগবে। আর এই পাসওয়ার্ড দিয়ে ওয়াইফাই সিকিউর করা হয়। আর আপনি যদি এই পাসওয়ার্ড হ্যাক করতে পারেন তবে অন্যের ওয়াইফাই নিজের মোবাইলে কানেক্ট করে ব্যবহার করতে পারবে।

Android মোবাইল দিয়ে Wi-Fi password হ্যাক কেন করবেন?

ইন্টারনেটের যুগে খুব সহজে ও দ্রুত গতিতে ইন্টারনেট ব্যবহার করার জন্য ওয়াইফাই এর কোন তুলনা হয় না। আর আমরা অনেক সময় চাই ফ্রি ওয়াইফাই ইউজ করার জন্য। আর ফ্রি ওয়াইফাই ইউজ করার জন্য আমাদের প্রথমেই লাগবে পাসওয়ার্ড। পাসওয়ার্ড ছাড়া আপনি কানেক্ট করতে পারবেন না।

তাই আজকের পোস্টে আপনাদেরকে জানানোর চেষ্টা করব কিভাবে অন্যের ওয়াইফাই পাসওয়ার্ড ব্যবহার করে আপনার নিজের ফোনে ওয়াইফাই কানেক্ট করবেন। ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার কারণগুলো হলো বিনা খরচে অন্যের ওয়াইফাই আপনি ব্যবহার করতে পারবেন।

আপনি যে অন্যের ওয়াইফাই ব্যবহার করছেন সেটা তারা বুঝতে পারবে না। তবে এটা না করাই উচিত কারো অনেক সময় সিকিউরিটি প্রবলেম হতে পারে। তাই আপনারা সব সময় চেষ্টা করবেন নিজের ব্যবহৃত ওয়াইফাই নিজে ব্যবহার করতে।

Android মোবাইল দিয়ে Wi-Fi password হ্যাক করতে কি কি প্রয়োজন?

আপনি যদি আপনার মোবাইল ফোন থেকে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করতে চান, তাহলে তার জন্য আপনার অবশ্যই শক্তিশালী ওয়াইফাই সিগন্যাল থাকতে হবে।

যা যা দরকার:

১।Android Phone.

২। Wi-Fi Password   hacking software.

৩। Signal Minimum 60%

Android মোবাইল দিয়ে Wi-Fi password হ্যাক করার নিয়ম

Wi-Fi password বের করার নিয়ম বা ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার নিয়ম আমরা দুই পদ্ধতিতে সম্পর্কে জানব। যথা-

১।আইপি এড্রেস এর মাধমে Wi-Fi password হ্যাক।

২।সফটওয়্যার দিয়ে Wi-Fi password হ্যাক।

১।আইপি এড্রেস এর মাধমে Wi-Fi password হ্যাক-

আইপি এড্রেস এর মাধমে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম দেখানো হয়েছে। ধাপগুলো হলো –

১। এখানে কয়েকটি আইপি অ্যাড্রেস দিচ্ছি আপনারা সেগুলো কপি করে যেকোন ব্রাউজারে লিখুন বা ব্রাউজারে দিয়ে ইন্টার করুন।

192.128.0.1 192.138.1.1 192.178.2.1 10.0.0.1

২। তারপর দেখবেন   ওয়াইফাই পাসওয়ার্ড আসবে।

৩। তারপর আপনারা প্রথম ঘরে admin ও দ্বিতীয় ঘরে admin দিবেন।

৪।এখানে দুটি ঘরেই ছোট হাতের admin দিবেন দেওয়ার পর লগইন বাটনে চাপ দিন।

৫। আপনি Wireless Security ক্লিক করবেন তারপর আপনি পাসওয়ার্ড দেখতে পারবে। এবং অন্যান্য রাউটারের ক্ষেত্রে একই ভাবে কাজ করতে হবে।

৬।বিভিন্ন ব্র্যান্ডের ক্ষেত্রে একটু এদিক-সেদিক হতে পারে অর্থাৎ। রাউটার লগইন করতে হবে ওয়ারলেস অপশনে যেতে হবে ওয়াইফাই অপশনে ক্লিক করতে হবে তারপর ওয়ারলেস সিকিউরিটি নামে অপশন আসবে সেখানে আপনার পাসওয়ার্ড সংক্রান্ত সকল তথ্য পাবেন।

২।সফটওয়্যার দিয়ে Wi-Fi password হ্যাক-

সফটয়্যার দিয়ে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার নিয়ম wifi পাসওয়ার্ড চুরি সফটওয়্যার দিয়ে কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করা যায় সেটি ওয়াইফাই পাসওয়ার্ড বের করা যায় তার জন্য আমাদের প্রথমে একটি সফটওয়্যার দরকার হবে।

এখানে আমরা দুটি সফটওয়্যার ব্যবহার দেখিয়েছি। নিচের পোস্ট টি ভালো করে পড়লে আপনি সফটওয়্যার গুলো সম্পর্কে ধারণা পেয়ে যাবে।

Android মোবাইল দিয়ে Wi-Fi password হ্যাকিং সফটওয়্যার কি কি?

আপনারা যারা অ্যান্ড্রয়েড মোবাইল দিয়ে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করতে চান তাদের জন্য হ্যাকিং সফটওয়্যার কি কি জানা খুব জরুরী। হ্যাকিং সফটওয়্যার এর মাধ্যমে আপনি ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করতে পারবেন। আপনাদেরকে দুটি জনপ্রিয় হ্যাকিং সফটওয়্যার সম্পর্কে জানানোর চেষ্টা করব।

সফটওয়্যার দুটি হল-

১।wps app

২।Wps WPA Tester App

কিভাবে সফটওয়্যার গুলো কাজ করে নিচে আলোচনা করা হলো –

১।wps app

Android মোবাইল দিয়ে Wi-Fi password হ্যাক করার নিয়ম

*প্রথমে wps app সফটওয়ারটি ওপেন করবেন।

*এরপরে টার্মস এন্ড কন্ডিশন ok করে দিবেন।

*পরবর্তীতে scan network ক্লিক করবেন।

*লোকেশন এক্সপ্রেস Allow করে দিবেন।

*যেসব রাউটারের নামের পাশে সবুজ চিহ্ন থাকবে সেই সব রাউটার সিলেক্ট করবেন।

*Connect with wps/pin বাছাই করে নিবেন।

*কিছুক্ষণের মধ্যে আপনার ফোনে ওয়াইফাই তে কানেক্ট হয়ে যাবে।

২।Wps WPA Tester App

Android মোবাইল দিয়ে Wi-Fi password হ্যাক করার নিয়ম

* প্রথমে আপনার অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে Wps WPA টেস্টার অ্যাপটি ওপেন করে এবং তারপর রিফ্রেশ বাটনে ক্লিক করুন।

*এখন আপনার সামনে ওয়াইফাই সিগন্যালের লিস্ট দেখাবে।

*এখন যেকোনো সবুজ ওয়াইফাই সিলেক্ট করুন এবং কানেক্ট অটোমেটিক পিনে ক্লিক করুন।

* এখন আপনার কাছে ROOT এবং NOROOT 2টি অপশন থাকবে, যদি আপনার অ্যান্ড্রয়েড মোবাইল ফোনটি রুটেড হয়ে থাকে, তাহলে রুটে ক্লিক করুন, অন্যথায় নো রুটে ক্লিক করুন এবং সার্চিং হতে দিন।

*এখন আপনার Android মোবাইল ফোন অটো wifi এর সাথে কানেক্ট হবে।

এইভাবে আপনি আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে সহজেই যেকোনো WPS Enable wifi-এর পাসওয়ার্ড হ্যাক করতে পারবেন

যদি অত্যাধিক সিকুরিটি ওয়াইফাই হয় তবে আপনি আপনার মোবাইল দিয়ে হ্যাক করতে পারবেন না।

Android মোবাইল দিয়ে Wi-Fi password হ্যাক করার আরও কিছু সহজ নিয়ম

কিভাবে ওয়াইফাই হ্যাক করবেন? এটা জানার আগে এটা জেনে রাখা জরুরী যে ওয়াইফাইতে অনেক ধরনের সিকুরিটি রয়েছে-

১।WEP Security

২।WPA Security OR WPA2 Security

৩।MAC ADDRESS Filtering

৪।HIDDEN ণেত্বরক

৫।WPA2 (WPS available)

আপনি উপরে নিশ্চয়ই পড়েছেন যে ওয়াইফাইতে প্রধানত কত ধরণের ওয়াইফাই সিকিউরিটি ব্যবহার করা হয়, এখন আমি এখানে আপনাকে বলছি কিভাবে একে একে সব ধরনের সিকিউরিটি হ্যাক করতে হয়, তাই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

  1. WEP Security

WEP মানে তারযুক্ত সিকুরিটি। এবং এটি প্রথম ওয়াইফাই সুরক্ষা, যা 1999 সালে উদ্ভাবিত হয়েছিল। এবং এটি ক্র্যাক করা খুব সহজ। আপনি যদি একটি WEP ওয়াইফাই হ্যাক করতে চান, তাহলে আপনি সহজেই আপনার কম্পিউটার, ল্যাপটপ বা উইন্ডোজ পিসি বা কালি লিনাক্স থেকে এর পাসওয়ার্ড ক্র্যাক করতে পারেন।

আপনি নিশ্চয়ই Aircrack-ng এই সফটওয়্যারটির নাম শুনেছেন  এবং এটি windows + linux উভয়ের জন্যই অভায়াবল আছে।

আপনি যদি উইন্ডোজ পিসি ব্যবহার করেন তবে এই সফ্টওয়্যারটির সাহায্যে আপনি সহজেই যেকোনো WEP ওয়াইফাই পাসওয়ার্ড ক্র্যাক করতে পারবেন। তবে এটি ৪ থেকে ৯ ঘন্টা পর্যন্ত সময় নিতে পারে।

  1. WPA or WPA2 Security

এখন আসুন WPA সিকুরিটি সম্পর্কে কথা বলি যা WEP এর থেকে অনেক বেশি শক্তিশালী এবং এর ২টি ফর্ম্যাট রয়েছে: WPA বা WPA2 খুবই উন্নত। তবে আপনি নীচে দেওয়া দুটি পদ্ধতির মাধ্যমে এটি ক্র্যাক করতে পারেন।

  1. MAC Address Filtering

আপনি হয়তো জানেন যে প্রতিটি ডিভাইসের একটি ইউনিক MAC অ্যাড্রেস রয়েছে । এবং wifi শুধুমাত্র এই MAC এর সাথে যুক্ত হয়।

আপনি যদি একটি আগে থেকে ওয়াইফাইয়ে কানেক্ট হওয়া ডিভাইসের ম্যাক অ্যাড্রেস খুঁজে পান এবং এটিকে আপনার ডিভাইসের অ্যাড্রেস এর স্থানে বসান, তাহলে আপনি সেই ওয়াইফাই নেটওয়ার্কের সাথেও কানেক্ট হতে পারেন।

মজার ব্যাপার হল কালি লিনাক্সএর কানেক্ট হওয়া ডিভাইসের ম্যাক অ্যাড্রেস খুঁজে বেরকরার অনেক মেথড আছে । তারপর আপনি সেই ম্যাক এড্রেস আপনার ডিভাইসের ম্যাক ঠিকানা বসাতে পারেন।

কালি লিনাক্সে Aircrack-ng টুল দিয়ে ম্যাক ফিল্টারিং করা যায় এটি সম্পর্কে ইউটিউবে দেখতে পারেন ।

  1. Hidden Network

আপনি কি জানেন যে আপনি আপনার ওয়াইফাই নেটওয়ার্কও লুকিয়ে রাখতে পারেন। হয়তো আপনার এলাকায় অনেক ফ্রি ওয়াইফাই হাইড ওয়াইফাই লুকানো আছে কিন্তু আপনি জানেন না এবং আপনি যেকোন হাই সিকিউরিটি ওয়াইফাই হ্যাক করে আপনার সময় নষ্ট করছেন। আপনি বিভিন্ন টুলসের মাধ্যমে হাইড থাকা ওয়াইফাই বের করতে পারবেন ।

  1. WPS Enabled

বন্ধুরা, আমি উপরে বলেছি যে আপনি আপনার অ্যান্ড্রয়েড মোবাইল ফোন থেকেও WPS Enable wifi হ্যাক করতে পারেন, তবে এর জন্য সেই ওয়াইফাইটির নেটওয়ার্ক শক্তি খুব বেশি হওয়া লাগবে।

আপনার অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে WPS টেস্টার অ্যাপ ইনস্টল করার পরে, এটি ওপেন করে এবং Connect Automatic এ ক্লিক করুন, তারপর আপনার ওয়াইফাই সিগন্যাল শক্তিশালী হলে, এটি অটো কানেক্ট হবে।

ওয়াইফাই হ্যাক ১০০% হবে

ওয়াইফাই পাসওয়ার্ড এর জন্য আপনাদেরকে কারো কাছে পাসওয়ার্ড চাইতে হবে না এবং এক্ষেত্রে আপনি রাউটারের কাছে গিয়ে উপস্থিত হবেন। রাউটারের পেছনে থাকা সুইচ অফ করে দেবেন এবং সেখানে নতুন একটি বাতি জ্বলজ্বল করতে থাকবে। এখন আপনি আপনার মোবাইল ফোনের ওয়াইফাই ভয়েসে এসে এডভান্স সেটিং অপশনে যাবেন এবং সেখানে কানেক্ট ডাবলুপিএস নামক যে অপশন রয়েছে সেখানে কানেক্ট করবেন।

সেই ওয়াইফাই ডিভাইস আপনার খুঁজে পাওয়ার চেষ্টা করবে এবং অল্প কিছুক্ষণের ভেতরেই খুঁজে পেয়ে সেখানে কানেক্ট পেয়ে যাবে। আপনি যে সুইচ চেপে এই কাজটি করলেন সেই সুইচ পরপর দুইবার চাপবেন এবং ওয়াইফাই আগের মত আপনি সচল ভাবে ব্যবহার করতে পারবেন। আমরা মনে করি যে এখান থেকে আপনারা বিষয়টি বুঝতে পেরেছেন।

আমাদের সঙ্গে গুগোল নিউজের যুক্ত থাকুন –ফলো গুগোল নিউজ

আপনি যদি এই কাজটি করতে না পারেন তাহলে আপনাকে নির্দিষ্ট কিছু নিয়ম অনুসরণ করতে হবে। প্রথমেই বলে নিই আপনার ফোনটি যদি শাওমি ফোন হয়ে থাকে এবং আপনার ফোনটি যদি রেডমি ফোন হয়ে থাকে তাহলে আপনারা যে wi-fi ব্যবহার করবেন সেই ওয়াইফাই এর উপরে চেপে ধরলে সেখানে কিউআর কোড প্রদর্শন করানো হবে।

QR Code এডিট করার মাধ্যমে কপি করে নিবেন এবং কপি কর হয়ে গেলে আপনারা ফোনের থাকা ডিফল্ট স্ক্যানার অপশনটিতে ক্লিক করবেন এবং সেখানে গিয়ে স্ক্যান করলে পাসওয়ার্ড সংগ্রহ করতে পারবেন। যদি স্ক্যানার অপশনটি না থাকে তাহলে আপনারা প্লে স্টোর থেকে সেটা ডাউনলোড করে নিবেন এবং একই প্রসেস অনুসরণ করে ওয়াইফাই কানেক্ট করতে পারবেন।

পাসওয়ার্ড ছাড়া কিভাবে Wi-Fi কানেক্ট করবেন

১।WPS ব্যবহার করে – রাউটারের WPS এনাবল থাকলে পাসওয়ার্ড ছাড়াও লগ ইন করা যাবে।

* স্মার্টফোনে Settings ওপেন করুন।

* এবার নেটওয়ার্ক বিভাগে Wifi সিলেক্ট করুন।

* Advanced Settings সিলেক্ট করুন।

* Connect by WPS Button সিলেক্ট করুন।

* এবার রাউটারে WPS বাটন টিপুন। 30 সেকেন্ড রাউটারে এই বাটন টিপে ধরে থাকলে আপনার ফোন WiFi নেটওয়ার্কে কানেক্ট হয়ে যাবে।

* এর পরে প্রত্যেকবার নিজে থেকেই আপনার ফোন এই রাউটারের সঙ্গে কানেক্ট হয়ে যাবে।

২।রাউটারে পাসওয়ার্ড ছাড়া গেস্ট মোড – কিছু রাউটারে গেস্ট নেটওয়ার্ক তৈরি করা যায়। সাময়িকভাবে এই অপশন এনাবল করে অতিথিকে WiFi অ্যাকসেস দিতে পারেন।

* কম্পিউটার ব্রাউজারের অ্যাড্রেস বারে 192.168.0.1 বা 192.168.1.1 টাইপ করে এন্টার করুন।

* ইউজারনেম পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন।

পাসওয়ার্ড জানা না থাকলে ‘admin’ দিয়ে দেখুন।

* লগ ইন হলে WiFi সেটিংস থেকে Guest Network সিলেক্ট করে এনাবল করে দিন।

* গেস্ট নেটওয়ার্কের জন্য নাম দিয়ে দিন। সিকিওরিটি ফাঁকা রাখুন।

৩।QR কোডের মাধ্যমে WIFi লগ ইন – QR কোডের মাধ্যমে WiFi লগইন তুলনামূলক জটিল। এর থেকে পাসওয়ার্ড টাইপ করলে সহজে লগ ইন করা সম্ভব। তা-ও দেখে নিন QR কোড স্ক্যান করে কী ভাবে WiFi নেটওয়ার্কে লগ ইন করবেন।

ল্যাপটপ থেকে –

* বন্ধুর ল্যাপটপে qrstuff.com ওয়েবসাইট ওপেন করুন।

* এখানে বাঁ দিকে Wifi Login অপশন সিলেক্ট করুন।

* এবার নেটওয়ার্কের SSID ও পাসওয়ার্ড দিন।

* তার পর QR কোড ডিসপ্লের উপরে দেখতে পাবে। স্মার্টফোন থেকে এই QR কোড স্ক্যান করুন।

* স্ক্যান করার পরে Connect to this network সিলেক্ট করুন।

স্মার্টফোন থেকে –

* Play Store থেকে WiFiKeyShare ইনস্টল করুন।

* বন্ধুর স্মার্টফোনে এই অ্যাপ ইনস্টল করুন।

* বন্ধুকে নেটওয়ার্কের SSID ও পাসওয়ার্ড দিতে বলুন।

* এবার বন্ধুর ফোনের ডিসপ্লেতে QR কোড ভেসে উঠবে।

* এই কোড স্ক্যান করে লগ ইন করুন।

গুরুত্বপূর্ণ কিছু প্রশ্ন ও উত্তর

১।কেউ কি ওয়াইফাই হ্যাক করতে পারে?

উত্তরঃস্ক্যামারদের আপনার Wi-Fi নেটওয়ার্ক হ্যাক করার অনেক উপায় রয়েছে , যার মধ্যে রয়েছে: ব্রুট-ফোর্স আপনার Wi-Fi পাসওয়ার্ড হ্যাক করা: হ্যাকাররা আপনার পাসওয়ার্ড-সুরক্ষিত রাউটারের অভ্যন্তরীণ সেটিংসে অ্যাক্সেস পেতে শত শত বিভিন্ন পাসওয়ার্ড সংমিশ্রণ চেষ্টা করতে পারে।

২।কিভাবে 192.168 1.128 ওয়াইফাই পাসওয়ার্ড পেতে পারি?

উত্তরঃযদিও বেশিরভাগ রাউটারগুলির প্রথমে একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড প্রয়োজন হবে। যদি আপনার 192.168.1.128 রাউটারের ক্ষেত্রে এটি হয়, তবে কেবল শারীরিক ডিভাইসে যান এবং পাশের লেবেলটি দেখুন । সেখানে আপনি ডিফল্ট ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড পাবেন।

৩।ওয়াইফাই মানে কি?

উত্তরঃওয়াই-ফাই (/ˈwaɪfaɪ/) হল ওয়্যারলেস নেটওয়ার্ক প্রটোকলের পরিবার এবং এই পরিবারের মানদণ্ড আইইইই ৮০২.১১ এর উপর ভিত্তি করে, যা সাধারণত লোকাল এরিয়া নেটওয়ার্ক ডিভাইস এবং ইন্টারনেট অ্যাক্সেসের জন্য ব্যবহৃত হয়। ২০১৭-এর হিসাব অনুযায়ী, ওয়াই-ফাই অ্যালায়েন্সে বিশ্বজুড়ে ৮০০ টিরও বেশি সংখ্যক সংস্থা ছিল।

৪।Android মোবাইলে কিভাবে Wifi Password Hacker করা হয়?

উত্তরঃ

১।প্রথমে wps app সফটওয়ারটি ওপেন করবেন

এরপরে টার্মস এন্ড কন্ডিশন ok করে দিবেন

২।পরবর্তীতে scan network ক্লিক করবেন

৩।লোকেশন এক্সপ্রেস Allow করে দিবেন

৪।যেসব রাউটারের নামের পাশে সবুজ চিহ্ন থাকবে সেই সব রাউটার সিলেক্ট করবেন

Connect with wps/pin বাছাই করে নিবেন

৫।ওয়াইফাই এর গুরুত্ব কি?

উত্তরঃWi-Fi উন্নত অ্যাপ্লিকেশনগুলির জন্য পরিষেবাগুলিকে সক্ষম করে এবং গ্রামীণ এবং বিচ্ছিন্ন ভৌগলিক অঞ্চলে ডিজিটাল বিভাজন সেতু করার জন্য বিশ্বব্যাপী প্রচেষ্টার একটি মূল উপাদান ৷ এটি উন্নয়নশীল অর্থনীতিতে বিনামূল্যে ইন্টারনেট অ্যাক্সেসের জন্য একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম প্রদান করে, এটি অর্থনৈতিক স্থিতিস্থাপকতার জন্য গুরুত্বপূর্ণ করে তোলে।

শেষকথা

WiFi হলো একটি wireless network বা networking technology যেটা একাধিক ডিভাইস গুলোকে পরস্পরে সংযোগ হওয়ার সুযোগ দেয়।

আশা করি আজকের পোস্টটি থেকে আপনারা

ওয়াইফাই হ্যাকিং সম্পর্কে জানতে পেরেছেন নিশ্চয়ই। এখনো ধরনের স্মার্ট ফোন দিয়েই ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করা সম্ভব। হ্যাকিং একটি আইনগত অপরাধ ‌। তাই হ্যাকিং থেকে বিরত থাকতে হবে। Wi-Fi password হ্যাক করা এটিও এক ধরনের অপরাধ।তাই এই ধরনের অপরাধ করা থাকবে বিরত থাকবে।

আপনার জন্য আরো 

আরও-

মোবাইলে বাংলা কিবোর্ড ডাউনলোড ও ব্যবহারের সবচাইতে সহজ উপায়

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় অনলাইন টিকেট করার নিয়ম

পিজি হাসপাতালে অনলাইন টিকিট বুকিং করার নিয়ম

ইউনিক বাস অনলাইন টিকেট কাটার নিয়ম

বাংলাদেশ রেলওয়ে অনলাইন টিকিট কাটার নিয়ম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *