লুকিয়ে লুকিয়ে মেসেজ করুন কেউ জানবে না | ইমুর নতুন আপডেট imo privacy chat

চলে আসলো ইমুর নতুন আপডেট IMO call & chat privacy। এই সেটিংসটির মাধ্যমে আপনি এখন থেকে যে কারো সঙ্গে ইমুর মাধ্যমে মেসেজে লুকিয়ে লুকিয়ে কথা বলবেন কেউ জানতে পারবে না। অর্থাৎ আপনি যার সঙ্গে কথা বলছেন সেখানে আপনি এই প্রাইভেসি সেটিংস করে দিলে সে আপনার কোন ক্ষতি করতে পারবে না। অর্থাৎ আপনার চ্যাটিংয়ের কোন ধরনের মেসেজ সেই স্ক্রিন রেকর্ড, স্ক্রিনশট থেকে শুরু করে ফরোয়ার্ড কোন কিছু করতে পারবে না। অর্থাৎ আপনারা যারা গোপনে গোপনে প্রেম করেন তাদের জন্য আজকের এই সেটিংটি খুবই গুরুত্বপূর্ণ।ইমুর নতুন আপডেট imo privacy chat

আপনারা সকলে জানেন বর্তমানে আমাদের বাংলাদেশে বিশেষ করে ইমু ব্যবহারকারীর সংখ্যা অনেক বেশি। যার ফলে ইমুর প্রাইভেসি না থাকার ফলে আপনার ভিডিও কল আপনার চ্যাটিং, ইমুতে শেয়ার কি তোর ছবি এই সকল বিষয় কিন্তু পাবলিকলি অনেকের ভাইরাল হয়ে সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়ছে, যার ফলে সেই ইমো ইউজার সমাজে তার মান ইজ্জত হারাচ্ছে আবার অনেকেই গোপনে বিভিন্ন ধরনের টাকা পয়সা দিয়ে এই সংক্রান্ত সমস্যা থেকে উদ্ধার হচ্ছে।

অর্থাৎ আপনি ইমুর সঠিক ব্যবহার না বুঝলে আপনি কিন্তু বিভিন্ন ধরনের আর্থিক এবং সামাজিকভাবে ক্ষতিগ্রস্ত হবেন।

আমাদের সঙ্গে গুগোল নিউজের যুক্ত থাকুন –ফলো গুগোল নিউজ

তার ধারাবাহিকতায় আজকে ইমুর এই প্রাইভেসি চ্যাট সেটিং টি বা নতুন এই আপডেটটি আমাদের প্রত্যেকটি ইমু ইউজার কারীদের জন্য গুরুত্বপূর্ণ।

কারণ আমরা অনেকেই ইমু ব্যবহার করার সময় বিভিন্ন সময় বিভিন্ন জন ব্যক্তির সঙ্গে প্রাইভেট কথাবাত্রা, ডাটা আদান প্রদান করে থাকি। তাই অবশ্যই আমাদেরকে সাবধান থাকতে হবে।

তো চলুন নতুন এই ইমুর প্রাইভেসি চ্যাট সেটিংটি কিভাবে আপনি এনাবল করবেন? কিভাবে ব্যবহার করবেন সে বিষয়টি সম্পূর্ণ জেনে নিন.

Imo chat privacy সুবিধা

ইমুর এই নতুন আপডেটের অনেক সুবিধা রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য।

১.আপনি যে নাম্বারটি প্রাইভেসি করবেন সে চাইলেও আপনার হিমুর মেসেজগুলি স্ক্রিনশট দিয়ে রাখতে পারবে না।

২.আপনি যে নাম্বারটি প্রাইভেসি এনাবল করে রাখবেন সেই ব্যক্তি অথবা আপনি বা অন্য যে কেউ আপনার মোবাইল ফোনের বা ওই ব্যক্তির মোবাইলে স্ক্রিন রেকর্ড করলে আপনার আইডিতে যাওয়া মাত্রই সেটি সম্পূর্ণভাবে কালো স্ক্রীন হয়ে যাবে। অর্থাৎ স্কিন রেকর্ড করতে পারবে না।

আপনার ইমু (IMO) অ্যাকাউন্ট হ্যাক হয়ে আছে কিনা চেক করুন?

এছাড়াও অনেক ধরনের সুবিধা রয়েছে imo chat privacy এই নতুন ইমুর আপডেটে। আপনারা এখনই এটি ব্যবহার করতে শুরু করলে আপনি নিজেই বুঝতে পারবেন কি ধরনের সুযোগ সুবিধা রয়েছে।

Imo chat privacy অসুবিধা

প্রত্যেকটি জিনিসের যেমন সুবিধা রয়েছে তেমন কিছু অসুবিধা থাকে। তবে ইমুর এই নতুন আপডেটের বিষয় আমার কাছে অসুবিধার শুধু একটি বিষয় মনে হয়েছে।

এটি কি হচ্ছে, আপনি যে নাম্বারটি chat privacy করে রাখবেন সেই নাম্বারের সঙ্গে যে কোন ধরনের কথোপকথনের ডাটা এক ঘন্টা বা একদিনের মধ্যে অটোমেটিকলি ডিলিট হয়ে যাবে। এছাড়া সকল বিষয়ে আমার কাছে সুবিধা মনে হয়েছে নতুন আপডেটিতে।

Imo privacy chat ব্যবহার করার নিয়ম

নতুন ইমুর এই প্রাইভেসি চ্যাট এই আপডেটটি ব্যবহার করার জন্য প্রথমেই আপনাকে গুগল প্লে স্টোর থেকে আপনার ইমুতে আপডেট দিয়ে নিতে হবে।

এরপর আপনি আপনার ইমু একাউন্টে চলে যাবেন। ইমু একাউন্টে ক্লিক করলে আপনি অনেকগুলি মেনু দেখতে পাবেন এর মধ্যে থেকে “security & privacy” এই অপশনটির উপরে ক্লিক করে দিন।ইমুর নতুন আপডেট imo privacy chat

পরবর্তী ধাপে নিচের ছবির মত এই ধরনের অনেকগুলি অপশন দেখতে পাবেন এখান থেকে “chat &call privacy” এই অপশন টির উপরে ক্লিক করে দিন।এখানে “প্রাইভেসি সেটিংস” বলে প্রথমেই একটি অপশন আপনি দেখতে পাবেন। এই অপশনটির উপরে জাস্ট আপনি ক্লিক করে দিন।ইমুর নতুন আপডেট imo privacy chat

এখন আপনি যেই ইমুর নাম্বার গুলি আপনার মোবাইল ফোনে সেভ করা আছে বা লিস্টে রয়েছে।সে নাম্বার গুলি বা নাম গুলি অ্যাড অপশন থেকে আপনি দেখতে পাবেন।

সেখান থেকে আপনি যার ইমু নাম্বারটি প্রাইভেসি করতে চাচ্ছেন অর্থাৎ চ্যাটিং করার ক্ষেত্রে, আপনি শুধুমাত্র সেই নাম্বারটি এখানে অ্যাড অপশন থেকে যুক্ত করে দিন। ব্যাস আপনি এই নাম্বারে এখন যতই কথা বলবেন সব কথাগুলি বা মেসেজগুলি প্রাইভেসি আকারে হবে।ইমুর নতুন আপডেট imo privacy chat

এখন পুনরাই আপনি আপনার ইমু একাউন্টে চলে যাবেন এবং সেই নাম্বারটিতে কথা বলবেন । এখন আপনি যে একাউন্ট নাম্বারটি আপনি প্রাইভেসি করেছেন সেই নাম্বারটিতে গেলেই আপনি দেখতে পাবেন কালো স্ক্রিন হয়ে যাবে, তখনই আপনি বুঝে ফেলবেন যে এই নাম্বারটিতে চ্যাট প্রাইভেসি অন করা হয়েছে।এখন প্রতিপক্ষ ওই ব্যক্তি চাইলেও আপনার মেসেজগুলিকে কোনভাবে পাবলিক করতে পারবে না।ইমুর নতুন আপডেট imo privacy chat

আশা করছি উপরের দেখানোই নিয়ম অনুসরণ করলে খুব সহজেই imo chat privacy এই অপশনটি এনাবল করে আপনি আপনার পছন্দের মানুষের সঙ্গে লুকিয়ে লুকিয়ে চ্যাটিং করতে পারবেন।

এছাড়াও এই নতুন আপডেটটি সম্পর্কে আপনাদের যদি উপরের লেখা থেকে কোন বিষয় বুঝতে অসুবিধা মনে হয়। তাহলে অবশ্যই নিচে থাকা ভিডিও লিংক থেকে ভিডিওটি দেখে দেখে কাজটি করতে পারবেন।

আর ইমু সম্পর্কিত সকল বিষয়ের ভিডিও পেতে অবশ্যই ইউটিউব চ্যানেল টি সাবস্ক্রাইব করে রাখবেন।

শেষ কথা –আশা করছি ইমুর এই নতুন আপডেট থেকে আপনি কিছু জানতে পারবেন শিখতে পারবেন পাশাপাশি আপনার বিভিন্ন কাজে আপনি ব্যবহার করতে পারবেন। আর্টিকাল এর মধ্যে ভাষা জনিত কোন ভুল-ত্রুটি হয়ে থাকলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

আপনার জন্য আরো –

আরও

ইমু ডাউনলোড হচ্ছে না কেন?

Imo id পরিবর্তন করে প্রফেশনাল ইমু ইউজার হয়ে যান

ফ্রিতে ইমু ডাউনলোড করুন | Free apk imo download

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *