সেকেন্ড হ্যান্ড মোবাইল কতদিন ব্যবহার করা হয়েছে তা দেখা যাবে যেভাবে

সেকেন্ড হ্যান্ড মোবাইল  –আসসালামু আলাইকুম আজকের এই পোষ্টের মাধ্যমে আমরা আপনাদেরকে আপনার ফোনটি যদি সেকেন্ড হয়ে থাকে তাহলে ফোনটি কতদিন ব্যবহার করা হয়েছিল তা কিভাবে বুঝবেন বা দেখবেন তা নিয়ে  আলোচনা করব বিস্তারিত জানতে পোস্টটি পড়ুন।

১০ হাজার টাকা বাজেটের মধ্যে ভালো মোবাইল ফোন

আমাদের অনেকের   নতুন ফোন কেনার সামর্থ্য থাকে না এবং আমরা সেকেন্ড ফোন কিনে থাকি। আর এই ফোনটি কতদিন ব্যবহার করা হয়েছে তা জানতেসেকেন্ড হ্যান্ড মোবাইল কতদিন ব্যবহার করা হয়েছে তা দেখা যাবে যেভাবে

আমাদের কিছু উপায় জানতে হবে। আমাদের প্রত্যেকের উচিত সম্পর্কে জানা কারণ অনেক সময় দেখা যায়  বিক্রেতারা বেশি দিন ব্যবহার করেও কয়েকদিন ব্যবহারের কথা বলে।  আর এ সেকেন্ডহেন্ড ফোনটি কত দিন ব্যবহার করা হয়েছে তা বোঝার টেকনিক আপনার জানা না থাকলে বিক্রেতার কথা মানা ছাড়া আপনার কোন উপায় নেই। তাই আমরা কিছু উপায় জেনে নিব যেগুলোর মাধ্যমে আমরা বুঝতে পারবো আমাদের ফোনটি কতদিন ব্যবহার করা হয়েছে।

তাহলে চলুন জেনে নেওয়া যাক উপায়গুলো:

আজকে আমি আপনাদের সাথে দুইটি পদ্ধতি নিয়ে আলোচনা করবো। যারা স্যামসাং ফোন ব্যবহার করে তাদের জন্য একটি। এবং দ্বিতীয়টি সকল ফোনের জন্য প্রযোজ্য।

তাহলে চলুন জেনে নেই স্যামসাং ফোন ব্যাহারকারীরা কীভাবে দেখবো আমাদের ফোনটি কতদিন ব্যবহার করা হয়েছে।

কম দামে ভালো ক্যামেরার সেরা ৫টি মোবাইল ফোন ২০২৩

তার জন্য আপনাদেরকে  প্রথমে একটি অ্যাপ ইনস্টল করতে হবে। প্রথমে আপনাকে মোবাইলের প্লে স্টোরে যেতে হবে। তার পর Phone INFO কিওয়ার্ডটি লিখে সার্চ করতে হবে। তারপর আপনাদের সামনে একটি সবুজ রঙের অ্যাপ আসবে।  phone INFO কিওয়ার্ডটির  নিচে SAM লেখাটি দেখতে পাবেন।  তাহলে বুঝতে হবে এটাই আপনার কাঙ্খিত অ্যাপ  তারপর অ্যাপটি ইন্সটল  ডাউনলোড করে নিবেন। যারা স্যামসাং ফোন ব্যাবহার করেন তাদের মোবাইলের তথ্য বেশি দেখাবে। তবে অন্য সকল ফোনের তথ্যও দেখাবে তবে তা সীমিত।  আর এ অ্যাপটি সকল স্মাট ফোনেই সাপোর্ট করবে।

আমাদের সঙ্গে গুগোল নিউজের যুক্ত থাকুন –ফলো গুগোল নিউজ

যারা স্যামসাং ফোন ব্যবহার করেন না তারা প্লে স্টোরে গিয়ে Find My Device এপ্লিকেশনটি ডাউনলোড করে নিবেন এবং ওপেন করার পর ফোনের আইএমইআই দেখতে পাবেন। তাছাড়া আপনার ফোনটি কতদিন আগে রেজিষ্ট্রেশন করা হয়েছে তা দেখতে পাবেন। এবং কত তারিখে দেখা হয়েছে তাও প্রদর্শিত হবে।

এ নিয়মটি ব্যবহার করে আপনার হাতের ফোনটির সকল তথ্য আপনি জেনে নিতে পারবেন।

আশা করি এ আলোচনা থেকে সেকেন্ড হ্যান্ড ফোন  কিনার পর আপনার ফোন কত দিন ব্যবহার করা হয়েছে এসকল তথ্য সম্পর্কে  জানতে আপনাকে সাহায্যে করবে।

পোস্ট ট্যাগ-

সেকেন্ড হ্যান্ড মোবাইল কতদিন ব্যবহার করা হয়েছে তা দেখা যাবে যেভাবে,মোবাইল কেনার কত দিনের মধ্যে ব্রোকেন স্কিন কার্ড একটিভ করতে হয়,মোবাইল তৈরির তারিখ,ফোন কেনার তারিখ,My Device,Device information,Find My Device।

আরও-

২০২৩ সালের কম দামে সেরা মোবাইল ফোন

বাংলাদেশের জাতীয় জাদুঘরের অনলাইন টিকিট কিভাবে কাটবেন

মেট্রোরেল প্রকল্প |মেট্রোরেল সম্পর্কে সাধারণ জ্ঞান | মেট্রোরেল ২০২৩

বাংলালিংক সিমের কাস্টমার কেয়ার নাম্বার

কোন মোবাইলে নেট ভালো চলে ২০২৩

ব্লগিং-ইউটিউবিং-ফেসবুকিং থেকে ইনকাম করুন (FB ভিডিও) –  https://www.facebook.com/ssitbari

ব্লগিং-ইউটিউবিং-ফেসবুকিং থেকে ইনকাম করুন (YT ভিডিও)- https://www.youtube.com/channel/UCF8ngGZDCsYKpLlf9Mjb6Ig

ফ্রিল্যান্সারদের স্বপ্নপূরণ+ইনকাম এর সাইট- www.workupplace.com

বাংলায় টেকনোলজি সম্পর্কিত সকল আপডেট পেতে – www.ssitbari.com

ইংলিশে স্বাস্থ্য সম্পর্কিত সকল তথ্য পেতে – www.usitbari.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *