২০২৩ সালের অনলাইন থেকে আয় করার সেরা কিছু মাধ্যম

অনলাইন থেকে আয়-আসসালামু আলাইকুম আশা করছি সকলে ভালো আছেন, ২০২৩ এই নতুন বছরে যারা অনলাইন থেকে আয় করার কথা ভাবছেন, আজকের এই পোষ্ট টি শুধু তাদের জন্য।

আমি মোহাম্মদ বারিউল হাসান, আমি একজন ছোট ফ্রিল্যান্সার। আমি গত ১০ বছর যাবত অনলাইন থেকে ভালো মানের একটা এমাউন্ট প্রতি মাসে ইনকাম করে থাকি। কথায় না আমি নিচে আপনাদেরকে প্রমানসহ স্ক্রিনশট দিয়ে দিব।২০২৩ সালের অনলাইন থেকে আয় করার সেরা কিছু মাধ্যম

তাই আমি আজকে আপনাদেরকে ২০২৩ সালের এই নতুন বছরে অনলাইন থেকে ইনকাম করার কিছু প্লাটফর্ম সম্পর্কে জানাবো। যেগুলি প্ল্যাটফর্ম আপনাকে অবশ্যই অনলাইন থেকে ইনকাম করার জন্য সঠিক পথ দেখাবে। তো চলুন শুরু করা যাক।

অনলাইন থেকে ইনকাম করতে কি কি প্রয়োজন হয়?

  • অবশ্যই আপনার একটা কম্পিউটার এবং একটি মোবাইল ফোন দরকার হবে।
  • ভালো ইন্টারনেট সংযোগ প্রয়োজন হবে।

সবচাইতে বড় যে বিষয়টি আপনার প্রয়োজন হবে তা হচ্ছে আপনার ধৈর্য এবং অনলাইন থেকে ইনকাম করার মন-মানসিকতা। এই বিষয়টি আমার কাছে সবচাইতে বেশি গুরুত্বপূর্ণ।

উপরের এই বিষয়গুলিরও বাহিরে আরো ছোট ছোট কিছু এক্সপেরিয়েন্স এর দরকার হবে যেটি আপনি ইউটিউব থেকে সংগ্রহ করে নিতে পারবেন।

ব্যক্তিগতভাবে আমি যেটি আপনাদেরকে আবারও বলবো তা হচ্ছে, ধৈর্য এবং অনলাইন থেকে ইনকাম করার মানসিকতা সর্বপ্রথম আপনার প্রয়োজন হবে।

অনলাইন থেকে আয় করার পূর্বে দুটি গুরুত্বপূর্ণ বিষয়

১.প্রথমে আপনাকে মনস্থির করতে হবে আপনি লাইফটাইম নিজের ক্যারিয়ার গড়ে অনলাইন থেকে লাইফ টাইম পর্যন্ত অর্থাৎ সারা জীবনের জন্য আর্নিং করতে চান কিনা সে বিষয়টি কিন্তু আপনার আগে মনস্থির করে নিতে হবে।

২.আর আপনি যদি ক্ষণস্থায়ী ভাবে খুব কম সময় ব্যবহার করে টুকিটাকি আপনি আর্নিং করতে চান আপনার জব বা আপনার অফিসের কাজের পাশাপাশি সেক্ষেত্রে আপনাকে মনস্থির করতে হবে।

উপরের এই দুইটি গুরুত্বপূর্ণ বিষয়ের উপরে আজকের এই পোস্টে আপনাদেরকে সম্পূর্ণভাবে লাইভ আকারে নিজের অভিজ্ঞতা থেকে আপনাদেরকে যানাবো।

২০২৩ সালের অনলাইন থেকে আয় করার সেরা মাধ্যম

ক্ষণস্থায়ী ভাবে পার্ট টাইম অনলাইনে সময় দেয়া অনলাইন থেকে আয় করার মাধ্যম-আপনারা যারা অনলাইন থেকে আয় করতে ইচ্ছুক কিন্তু খুব কম সময়ে এবং ঝামেলা মুক্তভাবে অল্প হলেও অনলাইন থেকে আয় করতে চান?

তাদের জন্য বাংলাদেশের জনপ্রিয় মাইক্রো জব ওয়েবসাইটগুলো আপনাদেরকে এই বিষয়ে সবচাইতে বড় উপকার বা হেল্প করতে পারে।

মাইক্রো-জব ওয়েবসাইটগুলোতে আপনি ছোট ছোট কাজ করে ভালো মানের ইনকাম করতে পারবেন খুব কম সময়ে।এবং এই মাইক্রো জব ওয়েবসাইট গুলিতে আপনি কাজ করে নগদ বিকাশ রকেট বাংলাদেশি পেমেন্ট গেটওয়ের মাধ্যমে আপনি টাকা উইথড্র দিতে পারবেন।

এই সকল ওয়েব সাইটে কাজ করার জন্য আপনি কিন্তু একটি স্মার্ট মোবাইল ফোন ব্যবহার করেও এই কাজগুলো আপনি করতে পারবেন।

উদাহরণস্বরূপ আমি কিছুই মাইক্রো-জব ওয়েবসাইটের কাজ সম্পর্কে আপনাদেরকে ধারণা দেই-ইউটিউব এর ভিডিও দেখে আপনি টাকা আয় করতে পারবেন, ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ভিডিও দেখা এবং ভিডিও শেয়ার করার এই ছোট কাজগুলি আপনি করে এই মাইক্রো জব ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারবেন।

ফেসবুক পেজে ফলোয়ার, ফেসবুক আইডির ফলোয়ার, ফেসবুকের ভিডিও দেখা, ফেসবুকের ভিডিও শেয়ার করা, লাইক করা, কমেন্টস করা,এই ছোট কাজগুলো করে  মাইক্রো জব ওয়েবসাইট থেকে আপনি আয় করতে পারবেন।

ওয়েবসাইট ভিজিট, ওয়েবসাইট ভিজিট এর পাশাপাশি ওয়েব সাইটের উপরে এড ক্লিক থেকে শুরু করে ওয়েবসাইট রিলেটিভ ছোট ছোট কাজ করে ঐ মাইক্রো জব ওয়েবসাইট থেকে আপনি ইনকাম করতে পারবেন।

এছাড়াও জিমেইল আইডি তৈরি করা, আপনার টুইটার, লিঙ্কডইন, পিন্টারেস্ট, ইনস্টাগ্রাম এ ধরনের ছোট ছোট অনেক সোশ্যাল মিডিয়ার কাজ করে আপনি এই মাইক্রো জব ওয়েবসাইট গুলি থেকে ইনকাম করতে পারবেন।

আমি আপনাদের উপকারের লক্ষ্যে বর্তমানে 2023 সালে বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় ট্রান্সলেট মাইক্রো-জব ওয়েবসাইটের একটি লিংক আপনাদের কে দিয়ে দিতেছি।

এই ওয়েবসাইটটি বর্তমানে খুবই জনপ্রিয় এবং বিশ্বস্ত একটি ওয়েবসাইটে ওয়েবসাইটে আপনি উপরের এই ছোট ছোট কাজ গুলি কমপ্লিট করে কিন্তু ভালোমানের অনলাইন থেকে পার্ট টাইম ইনকাম করতে পারবেন।

স্থায়ীভাবে অনলাইন থেকে লাইফ টাইম ইনকাম করার সেরা মাধ্যম

এখন আমরা রয়েছি এই পোষ্টের একদম মূল প্রান্তে।আমি শুরুতেই আপনাদেরকে বলেছি আমি আমার বাস্তব অভিজ্ঞতা থেকে অনলাইন থেকে আয় করার প্ল্যাটফর্ম সম্পর্কে জানাবো এজন্য আমার কথাগুলো অবশ্যই মনোযোগ সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন।

বর্তমানে অনলাইন থেকে আয় করেই স্মার্ট ক্যারিয়ার গড়ার কথাকে না চিন্তা করে।অনেকেই মনে করে অনলাইন থেকে আয় করা বুঝি খুবই সহজ একটি কাজ এবং খুব আরামদায়ক কাজ।

তবে আমার আমি ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে মনে করি অনলাইন থেকে লাইফ টাইম পর্যন্ত আয় করা খুবই কষ্ট জনক একটি বিষয় এবং ধৈর্যের বিষয়।

তবে এটাও সত্য যে অনলাইন থেকে লাইফ টাইম পর্যন্ত নিজের ক্যারিয়ার তৈরি করে ভালো মানের ইনকাম প্রতিমাসে করা সম্ভব।

এজন্য আপনি অনলাইনে লাইফ টাইম ক্যারিয়ার গড়ার পূর্বে আপনাকে সঠিক প্ল্যাটফর্ম চেনাটা খুবই জরুরী।

কারণ বর্তমানে অনলাইন থেকে আয় করার জন্য যত পরিমাণ প্লাটফর্ম রয়েছে আপনি শুরুতে যদি সঠিক প্লাটফরমটি খুঁজে না পান তাহলে বিভ্রান্ত করা অবশ্যই পড়বেন আপনার সময় নষ্ট হবে এবং আপনি সেখান থেকে ভালো মানের আয় কোনদিনই করতে পারবেন না।

আমি ব্যক্তিগতভাবে অনলাইন থেকে লাইফটাইম আরনিং করার জন্য তিনটি প্লাটফর্ম কে সবসময় পছন্দ করে থাকি।

প্রথম পছন্দ ব্লগিং থেকে অনলাইনে আয় করা

ব্লগিং করে অনলাইন থেকে আয় করা হতে পারে আপনার প্রথম পছন্দ এই প্ল্যাটফর্মের হাত ধরে আপনি লাইফ টাইম পর্যন্ত আর্নিং করতে পারবেন অনলাইনে থেকে।

ব্লগিং থেকে আয় করার সম্পর্কিত টিপ্স পেতে আপনারা এই ইউটিউব চ্যানেলটি ভিজিট করতে পারেন-https://youtube.com/@ssitbari2832

খুব সংক্ষেপে যদি ব্লগিং সম্পর্কে বলি তাহলে বলবো আপনি এখন যে আর্টিকেলটি পড়ছেন এটি একটি ব্লগিং পেশা।

অর্থাৎ অনলাইনে বিভিন্ন ধরনের লেখালেখি করে সেই অনলাইন থেকে লাইফ টাইম পর্যন্ত আর্নিং করা পেশার নাম হচ্ছে ব্লগিং পেশা।

এছাড়াও যদি আরও সহজভাবে চিন্তা করেন তাহলে অনলাইনে বিভিন্ন ধরনের ব্লগ সাইট বা ওয়েবসাইট তৈরি করেছে। ওয়েবসাইট বা ব্লগ সাইটে গুগল এডসেন্স থেকে শুরু করে অন্যান্য এড নেটওয়ার্ক যুক্ত করে অনলাইন থেকে আয় করা বিষয় হচ্ছে ব্লগিং।

ব্লগিং থেকে কিভাবে টাকা উপার্জন হয় এবং কিভাবে উপার্জন করবেন?

এজন্য আপনি ব্লগিং থেকে যদি কেরিয়ার লাইফটাইম করতে চান তাহলে উপরের ইউটিউব চ্যানেল থেকে ভিডিও দেখে কিন্তু আপনি ভালো মানের ধারণায় ব্লগিং থেকে নিতে পারবেন।

দ্বিতীয় পছন্দ হতে পারে ইউটিউব থেকে অনলাইনে আয়

বর্তমানে ইউটিউব থেকেও প্রচুর পরিমানে আয় কিন্তু আপনি অনলাইনে করতে পারবেন।

শুধুমাত্র একটি ইউটিউব চ্যানেলের মাধ্যমে আপনি আপনার হাতে থাকা স্মার্ট মোবাইল ফোন অথবা কম্পিউটার ডিভাইস যেকোনো একটি ব্যবহার করে ডিজিটাল কনটেন্ট বিভিন্ন ধরনের পাবলিস্ট করে আপনি গুগল অ্যাডসেন্স থেকে ভালোমানের আয় কিন্তু আপনি করতে পারবেন।

অর্থাৎ ইউটিউব হতে পারে লাইফটাইম অনলাইন থেকে আয় করার একটি বড় প্ল্যাটফর্ম।তবে ইউটিউব থেকে অনলাইনে আয় করার জন্য শুরুটা যদি আপনার খুব সুন্দর ভাবে বুঝেশুনে হয় তাহলে কিন্তু শুরু থেকে আপনি দুই থেকে তিন মাসের মধ্যে সফল একজন ইউটিউবার হতে পারবেন এবং ইউটিউব থেকে ভাল মানে নাই আপনি করতে পারবেন।

আমাদের সঙ্গে গুগোল নিউজের যুক্ত থাকুন –ফলো গুগোল নিউজ

ইউটিউব থেকে অনলাইনে আয় করার জন্য প্রথমে আপনাকে যে কাজটি করতে হবে আপনাকে একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে অবশ্যই প্রফেশনাল ইউটিউব চ্যানেল হতে হবে এবং সেই ইউটিউব চ্যানেল কি কি রিলেটিভ আপনি কনটেন্ট অর্থাৎ ভিডিও পাবলিস্ট করবেন সে বিষয়ে কিন্তু আগে থেকেই অবগত থাকতে হবে।

এছাড়াও ইউটিউব এর কিছু প্রাইভেসী পলিসি আছে পলিসি বাই কন্ডিশন গুলো আপনাকে তাদের কন্ডিশন অনুযায়ী ফুলফিল করতে হবে না আপনি ইউটিউব এর কাছে অ্যাপ্লিকেশন করলে আপনার চ্যানেলটি মনিটাইজ হবে এবং সেই চ্যানেল থেকে আপনি ভাল মানের আয় প্রতিমাসে করতে পারবেন।

আশা করছি এই প্লাটফর্ম সম্পর্কে আপনাদেরকে বেশি কিছু বলার নেই এছাড়াও এই প্ল্যাটফর্মে কিভাবে কাজ শুরু করবেন কিভাবে আপনার ইউটিউব চ্যানেল তৈরি করবেন মনিটাইজেশন করবেন এবং সেখান থেকে আপনি আর্নিং করবেন সে বিষয়ে টিপস পেতে অবশ্যই এই লিংকটি ভিজিট করুন।

ফেসবুক হতে পারে আপনার তৃতীয় পছন্দের অনলাইন থেকে আয় করার প্লাটফর্ম

অনেকে ফেসবুকের কথা শুনে অবাক হচ্ছেন। তবে আশ্চর্য হলেও সত্য বর্তমানে সবচাইতে মোস্ট পপুলার অনলাইন থেকে আরনিং করার নির্ভরযোগ্য একটি প্লাটফর্ম হচ্ছে ফেসবুক।

যারা লাইফ টাইম পর্যন্ত অনলাইন থেকে ভালো মানের আয় করতে চান তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং ভালো একটি প্লাটফর্ম হচ্ছে ফেস বুকিং।

ফেইসবুকিং করে বর্তমানে ফেসবুক পেজ এবং প্রোফাইল টাইপ আইডি থেকে প্রচুর পরিমাণে প্রতি মাসে আয় করছে বাংলাদেশি বিভিন্ন ফ্রিল্যান্সাররা।

তাই দেরি না করে আপনি যদি অনলাইন থেকে লাইফ টাইম পর্যন্ত কাজ করে সারাজীবন আপনার ক্যারিয়ার গড়তে চান তাহলে অবশ্যই উপরের এই তিনটি প্লাটফর্ম থেকে যে কোন একটি প্লাটফর্ম দিয়ে আজই শুরু করুন।

শেষকথা উপরের এই পোস্ট থেকে যদি অনলাইন থেকে আপনি লাইফ টাইম পর্যন্ত আরনিং করার সম্পর্কিত কোন ধরনের কোনো উপকারে এসে থাকে। তাহলে অবশ্যই আমাদের এই পোস্টে একটি কমেন্ট করে জানিয়ে দিবেন। এছাড়াও আপনারা যদি অনলাইন থেকে লাইফটাইম এবং ত্রিপুরার বেশি আয় করতে চান তাহলে আমাদের সঙ্গে যোগাযোগ করবেন আমরা আপনাদেরকে সাহায্য করব ইনশাল্লাহ।

পোস্ট ট্যাগ-

২০২৩ সালের অনলাইন থেকে আয় করার সেরা কিছু মাধ্যম,স্টুডেন্ট অনলাইন ইনকাম,মাসে ৫০ হাজার টাকা আয় করার উপায়,মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়,অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২১,টাকা আয় করার apps,অনলাইন ইনকাম সাইট,অনলাইনে কিভাবে আয় করা যায়,সরকারি অনলাইন ইনকাম।

আরও-

মেট্রোরেল প্রকল্প |মেট্রোরেল সম্পর্কে সাধারণ জ্ঞান | মেট্রোরেল ২০২৩

বাংলালিংক সিমের কাস্টমার কেয়ার নাম্বার

কোন মোবাইলে নেট ভালো চলে ২০২৩

ব্লগিং-ইউটিউবিং-ফেসবুকিং থেকে ইনকাম করুন (FB ভিডিও) –  https://www.facebook.com/ssitbari

ব্লগিং-ইউটিউবিং-ফেসবুকিং থেকে ইনকাম করুন (YT ভিডিও)- https://www.youtube.com/channel/UCF8ngGZDCsYKpLlf9Mjb6Ig

ফ্রিল্যান্সারদের স্বপ্নপূরণ+ইনকাম এর সাইট- www.workupplace.com

বাংলায় টেকনোলজি সম্পর্কিত সকল আপডেট পেতে – www.ssitbari.com

ইংলিশে স্বাস্থ্য সম্পর্কিত সকল তথ্য পেতে – www.usitbari.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *