০১৬ কি সিম | ০১৬ কোন সিমের কোড | ০১৬ নম্বর বাংলাদেশ | 016 which operator in Bangladesh | 016 ki sim | 016 which operator

আসসালামু আলাইকুম আশা করছি সকলে ভালো আছেন, আজকের পোষ্ট থেকে আপনারা যে সকল বিষয় জানতে পারবেন তা হচ্ছে –০১৬ কি সিম |০১৬ কোন সিমের কোড| 016 which operator in Bangladesh | 016 ki sim | 016 which operator এছাড়াও জানতে পারবেন 016 এই সিম  সম্পর্কিত সকল তথ্য।০১৬ কোন সিমের কোড

বর্তমানে মোবাইল ফোন ইউজার কারীর সংখ্যা অনেক গুন বেড়ে গিয়েছে, এর সঙ্গে সিম কোম্পানিগুলো তাদের সিম সার্ভিস এবং ইউজার ক্লায়েন্ট সার্ভিস বাড়ানোর লক্ষ্যে বিভিন্ন ধরনের অফার দিয়ে থাকছে। আর এই অফার গুলো উপভোগ করার জন্য আমরা বিভিন্ন কোম্পানির সিম বিভিন্ন সময় ব্যবহার করে থাকি।

আর আমাদের মোবাইল ফোনে সিম ব্যবহারের ইউজার সংখ্যা লিমিট হওয়ার ফলে আমরা চাইলেও একটি মোবাইল ফোনে দুই এর অধিক সিম ব্যাবহার করতে পারিনা।সেজন্য আমরা অনেক সমস্যার সম্মুখীন হয়ে থাকে আর এই সমস্যার সম্মুখীন হওয়ার ফলে কিছু থার্ড-পার্টির দুষ্ট বিভিন্ন কোড নাম্বারের সিম থেকে কল করে আমাদের অ্যাকাউন্টটি হ্যাক করার চেষ্টা করে এবং ক্ষতিগ্রস্ত করে।

০১৫ কোন সিমের কোড

এজন্য আপনি যদি বাংলাদেশের যতগুলো সিম রয়েছে সেই সিমের কোড নাম্বার গুলি জানতে পারেন, তাহলে কোড নাম্বার দেখে আপনি বুঝতে পারবেন এটি বাংলাদেশে কোন কোম্পানির সিম।

আর তখন কিন্তু সতর্ক হতে আপনার খুব সুবিধা হবে তারই লক্ষ্যে আজকের এই পোস্ট।

আজকে আপনাদেরকে 016 এই কোডের সিম সম্পর্কিত সকল তথ্য দিব

০১৬ কি সিম?

এই কোডটি ব্যবহার করছে বাংলাদেশের উন্নত সিম কোম্পানি এয়ারটেল।আপনারা জানেন এয়ারটেল সিম এখন ইউজারদের সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন রকম অফার এবং প্যাকেজ নিয়ে হাজির হয়েছে।

এবং তাদের সিমের কোড নাম্বার হিসাবে তারা এই কোডটি শুরুতে ব্যবহার করছে।

যদি কখনো কোন সময় আপনার ফোনে এই কোডটি থেকে কল আসে তাহলে আপনি বুঝতে পারবেন এটি বাংলাদেশ এয়ারটেল সিম কোম্পানির একটি সিম থেকে আপনাকে কল করা হয়েছে।

এছাড়াও এই এয়ারটেল সিম কোম্পানির পুরাতন নাম ছিল ওয়ারিদ সিম হিসেবে।

০১৬ কোন সিমের কোড?

অনেকেই ইন্টারনেটে সার্চ করে থাকে এই কোডটি আসলে কোন সিম এর আন্ডারে ব্যবহার করা হয়ে থাকে।এই সিমটির কোড ব্যবহার করে থাকে বাংলাদেশি সিম কোম্পানি এয়ারটেল।

বর্তমানে বাংলাদেশের যতগুলো সিম কোম্পানি রয়েছে তাদের মধ্যে সবচাইতে উন্নত সার্ভিস দিয়ে আসছে এয়ারটেল সিম

০১৬ নম্বর বাংলাদেশ

এই কোডটি প্রকৃতপক্ষে বাংলাদেশের সিম কোম্পানি এয়ারটেল ব্যবহার করছে।অনেকেই জানতে চাই এই কোডটি আসলে কোন সিম কোম্পানি বা কোন মোবাইল ফোন বা কোন বিষয়ের কোড।

এজন্য সবার জানা থাকা দরকার আপনার মোবাইল ফোনে কখনো যদি কল আসে এই কোডটা কে তাহলে আপনি বুঝে নেবেন এই সিমটি এয়ারটেল সিম কোম্পানির।

016 which operator in Bangladesh

অনেকে আবার এটি কোন দেশে সিম এবং কোন সিম কোম্পানি ব্যবহার করে থাকেন এই সিমের কোড টি সে সম্পর্কেও কিন্তু গুগল এবং বিভিন্ন মাধ্যমে জানার চেষ্টা করে।

তাদের জন্য পরিষ্কার উত্তর হচ্ছে এই কোডটি শুধুমাত্র বাংলাদেশি সিম কম্পানি এয়ারটেল এই কোডটি ব্যবহার করে থাকেন।

016 ki sim?

আবার বাংলাদেশের অনেক ইউজার রয়েছে অনেকে আবার এভাবে কিন্তু গুগলে সার্চ করে থাকেন এবং জানতে চাই এই কোডটি আসলে কোন সিমের।

যাইহোক যে যেভাবে সার্চ করুক না কেন এই কোডটি শুধুমাত্র কিন্তু বাংলাদেশি সিম কোম্পানি এয়ারটেল ব্যবহার করেন।

016 which operator?

অনেকে আবার এই কোডটি সম্পর্কে জানার জন্য এভাবেও কিন্তু গুগলে সার্চ করে থাকেন।আপনারা অনেকেই জানেন বাংলাদেশের যতগুলি জনপ্রিয় সিম কোম্পানি রয়েছে। তাদের মধ্যে সবচাইতে উন্নত এবং ইউজারদের জন্য কথা চিন্তা করে সার্ভিস এবং অফার দিয়ে আসছে এই সিম কোম্পানি। যারা এই কোডটি ব্যবহার করে থাকেন তারা হচ্ছে এয়ারটেল সিম কোম্পানি।

ভিডিও-ব্লগিং সম্পর্কিত সকল টিপস বাংলায়

অর্থাৎ উপরের হেডলাইন অনুসরণ করে যে যেভাবেই গুগলের সার্চ করুন বা অন্য কোনো মাধ্যম থেকে জানার চেষ্টা করুক না কেন এই কোডটি শুধুমাত্র বাংলাদেশি সিম কোম্পানি এয়ারটেল ব্যবহার করে থাকেন। আশা করছি আপনি আপনার প্রশ্নের সঠিক উত্তরটি পেয়ে গিয়েছেন।

এছাড়াও আমি এই এয়ারটেল সিম সম্পর্কিত আরো কিছু আপনাদের অজানা তথ্য নিয়ে আলোচনা করছি-

এয়ারটেল সিমের সকল কোড

  • এয়ারটেল সিমে নিজের নাম্বার দেখতে ডায়াল করুন *2#।
  • এয়ারটেল সিমে ব্যালেন্স চেক করতে ডায়াল করুন *778#
  • এয়ারটেল সিমে ইমারজেন্সি ব্যালেন্স নিতে ডায়াল করুন *8#
  • এয়ারটেল সিমের মিনিট চেক করতে ডায়াল করুন *778*5#
  • এয়ারটেল সিমের মিনিট বান্ডেল অফার দেখতে ডায়াল করুন *0#
  • এয়ারটেল সিমের এমবি বা ইন্টারনেট চেক করতে ডায়াল করুন *3#
  • এয়ারটেল সিমের ইন্টারনেট প্যাকেজ এমবি প্যাক কিনতে ডায়াল করুন *4#

আমরা যারা এয়ারটেল সিম ইউজার রয়েছে বিভিন্ন রকম কর্মব্যস্ত থাকার ফলে আমরা প্রয়োজনীয় কোড গুলি ভুলে যাই। উপরের এই সকল কোড গুলো খুবই প্রয়োজনীয় যদি আপনি এয়ারটেল সিম ব্যবহার করে থাকেন।

*আমাদের সঙ্গে গুগোল নিউজের যুক্ত থাকুন –ফলো গুগোল নিউজ*

এছাড়াও আমি নিচেই এয়ারটেল সিমের আরো কিছু গোপন কোড সম্পর্কে আপনাদেরকে জানিয়ে দিচ্ছি। যেগুলি থেকে আপনারা অবশ্যই এয়ারটেল সীম ইউজার হয়ে থাকলে উপকৃত হবেন।০১৬ কোন সিমের কোড

শেষকথা -যারা এই পোস্টটি সম্পূর্ণ ভাবে পড়েছেন তারা অবশ্যই এয়ারটেল সিম ইউজার হলেও উপকৃত হবেন এবং এই কোডটি আসলেই এয়ারটেল সিম কর্তৃক প্রদত্ত একটি কোড। এই কোড থেকে যখন কোন কল আসবে তখন আপনি বুঝে ফেলবে এই কোডটি শুধুমাত্র এয়ারটেল সিম কোম্পানি ব্যবহার করে থাকেন।

আপনার জন্য-

০১৪ কোন সিমের কোড

013 কোন সিমের নাম্বার

বাংলাদেশি বিশ্বস্ত সাইট থেকে মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম

অনলাইন থেকে ইনকাম করার সেরা কিছু মাধ্যম

মোবাইল সম্পর্কিত টিপস পেতে- https://www.facebook.com/ssitbari

ফ্রিল্যান্সারদের স্বপ্নপূরণের ওয়েবসাইট –  www.workupplace.com   

 বাংলা ওয়েবসাইট- www.ssitbari.com

 ইংলিশ ওয়েবসাইট- www.usitbari.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *