জেনে নিন শায়খ আহমাদুল্লাহ এর মোবাইল নাম্বার-২০২৪

আসসালামু আলাইকুম। শায়খ আহমাদুল্লাহ সকলের কাছে পরিচিত এবং খুব জনপ্রিয় একটি নাম। বাংলাদেশে মুসলমান জনগোষ্ঠী তাকে চিনেন না এমন কাউকে হয়তো খুঁজে পাওয়া যাবে না। তবে তাকে চিনলেও অনেকেই আমরা তার সম্পর্কে বিস্তারিত জানিনা। আজকের পোষ্টের মাধ্যমে আপনি শায়খ আহমাদুল্লাহ কে, তার কর্ম জীবন, তার ঠিকানা, তার শিক্ষা জীবন, শায়খ আহমাদুল্লাহ বই সমূহ এবং তার মোবাইল যোগাযোগের জন্য তার মোবাইল নাম্বার সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

শায়খ আহমাদুল্লাহ মোবাইল নাম্বার
শায়খ আহমাদুল্লাহ এর মোবাইল নাম্বার

শায়খ আহমাদুল্লাহ কে ?

আহমাদুল্লাহ, যিনি শায়খ আহমাদুল্লাহ নামে অধিক পরিচিত, একজন বাংলাদেশী ইসলামি ব্যক্তিত্ব, আলোচক ও সক্রিয় সামাজিক কর্মী। তিনি আস-সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং বর্তমানে এর চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। তিনি জাপান, ভারত ও আরব আমিরাতসহ বিভিন্ন দেশের আন্তর্জাতিক অনুষ্ঠানের দাওয়াতি কাজে অংশগ্রহণ করেছেন। এছাড়াও তিনি আইকিউএ.ইনফো নামে একটি ইসলামি প্রশ্নোত্তর ওয়েবসাইট প্রতিষ্ঠা করেছেন। তিনি বর্তমানে নারায়ণগঞ্জের ভূমিপল্লী জামে মসজিদের খতিব হিসাবে দায়িত্ব পালন করছেন।

শায়খ আহমাদুল্লাহ এর শিক্ষাজীবন

তিনি শিশু অবস্থায় তার পিতা, মাতা ও চাচার থেকে বাল্যশিক্ষা লাভ করেন। এরপর নিজ গ্রামের বশিকপুর প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেন। এরপর মাইজদীর নিকতবর্তী হরিনারায়ণপুরের দানাপুর কওমি মাদ্রাসায় নূরানির প্রাথমিক তিন জামাত এবং লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ বোয়ালিয়া কওমি মাদ্রাসায় উর্দু ভাষা শিক্ষালাভ করেন। এরপর ফয়জুল উলুম কওমি মাদ্রাসা হাতিয়ায় ভর্তি হোন, এখানে মুফতি ফয়জুল্লাহ শাগরিদ মুফতি সাইফুল ইসলামের নিকট মিজান নাহবেমির শিক্ষা গ্রহণ করেন। এই শিক্ষক তার নাম আহমাদ হুসাইন থেকে পরিবর্তন আহমাদুল্লাহ রেখে দেন।

প্রধানমন্ত্রীর মোবাইল নাম্বার জেনে নিন-২০২৪

১৯৮৮ সালের বন্যায় হাতিয়া অঞ্চল ক্ষতিগ্রস্ত হলে আহমাদুল্লাহ নোয়াখালী ত্যাগ করে চট্টগ্রামের দারুল উলুম হাটহাজারী মাদ্রাসায় ভর্তি হন। এই মাদ্রাসায় তিনি মুফতি শহিদুল্লাহর শাখরেদ ও খাদেম ছিলেন। এছাড়াও এই মাদ্রাসায় জাকারিয়া আবদুল্লাহ ও আনাস মাদানীর সহপাঠি ছিলেন। হাটহাজারী পড়ার পর তিনি যশোরের দড়াটানা কওম মাদ্রাসায় ভর্তি হোন এবং এই মাদ্রাসার অধীনে বেফাক বোর্ডের সানুবিয়াহ পরীক্ষায় (এইচএসসি সমতুল্য) পরীক্ষায় ১০তম স্ট্যান্ড, মিশকাত ক্লাসে ৩য় স্ট্যান্ড এবং দাওরায়ে ক্লাসে ২য় স্ট্যান্ড করে। সর্বশেষে খুলনা দারুল উলুম কওমি মাদ্রাসা থেকে ইফতা সম্পন্ন করেন।

শায়খ আহমাদুল্লাহ  এর কর্মজীবন

শিক্ষাজীবন শেষ করার পর তিনি ২০০৩ সালে দারুর রাশাদ মিরপুর কওমি মাদ্রাসায় শিক্ষক হিসাবে যোগদান করেন, পাশাপাশি নিকটস্থ মিরপুরের বায়তুল ফালাহ জামে মসজিদে ইমামতি ও খতিবের দায়িত্ব পালন করেন। ২০০৯ সালে ঢাকা ত্যাগ করে সৌদি আরবে গমন করেন এবং ধর্ম মন্ত্রণালয়ের আওতায় পশ্চিম দাম্মাম ইসলামি দাওয়াহ কেন্দ্রে অনুবাদক ও ধর্ম প্রচারক হিসাবে যোগদান করেন। তবে সেখানে ১০ বছর কাজ করার পরে খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীরের পরামর্শে বাংলাদেশে ফিরে আসেন। দেশে এসে তিনি আস-সুন্নাহ ফাউন্ডেশন নামক সমাজসেবী সংস্থা প্রতিষ্ঠা করেন। তিনি আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যানের দায়িত্ব এবং পাশাপাশি নারায়ণগঞ্জের ভূমিপল্লী জামে মসজিদের খতিবের দায়িত্ব পালন করছেন।

কেন শায়খ আহমাদুল্লাহ সকলের কাছে জনপ্রিয়

১.শায়খ আহমাদুল্লাহ প্রতিষ্ঠা করেছেন আস-সুন্নাহ ফাউন্ডেশন। শিক্ষা, সেবা ও দাওয়াহ—তিন বিভাগে কাজ করছে প্রতিষ্ঠানটি।

২.শুদ্ধ চিন্তা ও বিশুদ্ধ জ্ঞান চর্চার অংশ হিসেবে মূল ধারার বেশিরভাগ টেলিভিশন চ্যানেল এবং ওয়াজ মাহফিলসহ বিভিন্ন উন্মুক্ত প্ল্যাটফরমে লেকচার দেন তিনি।

৩.ইসলাম নিয়ে আলোচনার পাশাপাশি লেখালিখিও করেন শায়খ আহমাদুল্লাহ। তাঁর লেখা রাসুলুল্লাহ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)-এর সকাল সন্ধ্যার দু’আ ও যিকর পুস্তিকা এবং ‘পাঁচ ওয়াক্ত ফরজ সালাত পরবর্তী দু’আ ও যিকর’-এর কার্ড চার লক্ষাধিক কপি এ যাবত বিতরণ করা হয়েছে। তাঁর সংকলিত ও সম্পাদিত রমাদান প্ল্যানার দুই লক্ষাধিক কপি বিক্রি হয়েছে।

৪.উমরাহ কীভাবে করবেন বইটি পাঠক মহলে ব্যাপক সমাদৃত হচ্ছে। তারাবীহর সালাতে কুরআনের বার্তা পাঠকমহলে সাড়া জাগাতে সক্ষম হয়েছে।

৫.শায়খ আহমাদুল্লাহ এ পর্যন্ত দাওয়াহ ও গবেষণা বিষয়ে কয়েক শ’ প্রবন্ধ-নিবন্ধ লিখেছেন। বাংলাদেশের শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলোতে তাঁর লেখা প্রকাশিত হয়। আরবী ভাষাতেও প্রকাশিত হয়েছে তাঁর অনেক প্রবন্ধ।

৬.শায়খ আহমাদুল্লাহ বর্তমানে নারায়ণগঞ্জের ভূমিপল্লী জামে মসজিদের খতীবের দায়িত্ব পালন করছেন।

দেশের গণ্ডি পেরিয়ে ইতোমধ্যেই তিনি জাপান, ভারত, আরব আমিরাত, সৌদি আরব, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক, মালয়েশিয়া ও থাইল্যান্ডে আন্তর্জাতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন।

শায়খ আহমাদুল্লাহ এর মোবাইল নাম্বার

শায়খ আহমাদুল্লাহ বাংলাদেশের স্বনামধন্য ইসলামী ব্যক্তিত্ব। বিদগ্ধ আলোচক, লেখক ও খতীব। ইসলামের খেদমতে তিনি নানামুখী কাজ করেন। লেখালেখি, গবেষণা ও সভা-সেমিনারে লেকচারসহ নানামুখী দাওয়াতি কার্যক্রম পরিচালনা করেন। উন্মুক্ত ইসলামিক প্রোগ্রাম ও প্রশ্নোত্তরমূলক অনুষ্ঠানে অংশগ্রহণ এবং টিভি অনুষ্ঠানে সময় দেওয়াসহ বহুমুখী সেবামূলক কাজে সপ্রতিভ গুণী ও স্বনামধন্য এই আলেমে দীন। দেশে-বিদেশে শিক্ষা, সেবা ও দাওয়াহ— ছড়িয়ে দিতে শায়খ আহমাদুল্লাহ প্রতিষ্ঠা করেছেন আস-সুন্নাহ ফাউন্ডেশন।

মোবাইল নাম্বার-০৯৬১০-০০১০৮৯

ইমেইল– [email protected]

আমাদের সঙ্গে গুগোল নিউজের যুক্ত থাকুন –ফলো গুগোল নিউজ

শায়খ আহমাদুল্লাহ এর সাথে যোগাযোগের  ঠিকানা

আস-সুন্নাহ ফাউন্ডেশন, প্লট-সি ৭০, রোড নং ৩, ব্লক-সি, আফতাবনগর, ঢাকা-১২১২।

শায়খ আহমাদুল্লাহ এর বই সমূহ

বই সমূহ-

১. তারাবীহর সালাতে কুরআনের বার্তা

২. তারাবীহর সালাতে কুরআনের বার্তা ও রমাদান প্ল্যানার

৩. রমাদান প্ল্যানার ২০২৪

৪. উমরাহ কীভাবে করবেন?

৫. রামাদ্বান প্ল্যানার এবং ডেস্ক ক্যালেন্ডার প্যাকেজ

৬. সকাল-সন্ধ্যার দুআ ও যিক্‌র ( দুআর বই, দুআ কার্ড একত্রে)

শেষ কথা

আরও-

প্রধানমন্ত্রীর মোবাইল নাম্বার জেনে নিন-২০২৪

পূবালী ব্যাংক ক্রেডিট কার্ড সম্পর্কে বিস্তারিত

কোন ব্যাংকের ক্রেডিট কার্ড ভালো জেনে নিন

বিকাশের মাধ্যমে বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ডের বিল পরিশোধের নিয়মনীতি

ব্যাংক ক্রেডিট কার্ডের সুবিধা-অসুবিধা

ডেবিট কার্ড ও ক্রেডিট কার্ড কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *