কম দামে ভালো ক্যামেরার সেরা ৫টি মোবাইল ফোন ২০২৩

Rate this post

কম দামে ভালো ক্যামেরার সেরা ৫টি মোবাইল ফোন-আজকে আমরা এ পোস্টে আলোচনা করব কম দামের মধ্যে পাঁচটি সেরা ক্যামের মোবাইল ফোন সম্পর্কে বিস্তারিত জানতে পোস্টটি পড়তে থাকুন।

স্বল্প বাজেটের মধ্যে ভালো ক্যামেরার মোবাইল ফোন চায়না এমন কোন মানুষ নেই । বর্তমানে বাজারে বিভিন্ন রকম স্মার্টফোন রয়েছে। এসব ফোনে রয়েছে নানা ধরনের ফিচার। কোন ফোনের ফিচার বেশি আবার কোন ফোনের চার্জিং পসিবিলিটি বেশি এবং কোন ফোনের অন্যান্য ফিচার এর চেয়ে ভালো।কম দামে ভালো ক্যামেরার সেরা ৫টি মোবাইল ফোন

অনেকে মোবাইল ফোন দিয়ে ভিন্ন প্রাকৃতিক দৃশ্যের ছবি তুলে বিভিন্ন সাইটে দিয়ে ফ্রিল্যান্সিং করে থাকে। আরে এ ধরনের কাজের জন্য দরকার ভালো ক্যামেরার একটি মোবাইল ফোন। তাদের বাজেট কম এবং কম দামের মধ্যে ভালো ক্যামেরার ফোন কিনতে চায় আজকের পোস্টটি তাদের জন্য।

কমদামের মধ্যে সেরা পাঁচটি ক্যামেরার মোবাইল ফোন সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক

আজকে আমরা ১৫ হাজার টাকা থেকে ৩০ হাজার টাকার মধ্যে সেরা ক্যামেরার ফোন সম্পর্কে আলোচনা করব।

রেডমি নোট প্রো

স্বল্প বাজেটের মধ্যে  রেডমি নোট ৯ প্রো ফোনটি দারুণ। ৪৮ মেগাপিক্সেলে ক্যামেরার দুর্দান্ত ফোনটি। যারা খুব সূক্ষ্ম জিনিসের ছবি তোলেন এবং ম্যাক্রো টাইপের  ছবি তোলেন তাদের জন্য ফোনটি বেশ উপযোগী। ফোনটির ক্যামেরা ফিচারস এর মধ্যে রয়েছে  এলইডি ফ্ল্যাশ, এইচডি আর এবং প্যানারোমা। যার কারনে কোন সূক্ষ্ম জিনিসের পরিষ্কার ছবি তোলা যায়।

ফোনটির ডায়নামিক রেঞ্জ  অনেক ভালো। ১৬ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।  তাছাড়া এডিশনাল এসডি কার্ড  যুক্ত করার সিস্টেম রয়েছে। ৫০২০ এমএইচ ব্যাটারির সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা ও রয়েছে। ফোনটি ১৬ হাজার টাকা থেকে ১৮  হাজার টাকার মধ্যে পেয়ে যাবেন। স্বল্প বাজেটের মধ্যে ফোনটি দারুণ।রেডমি নোট ৯ প্রো

রেডমি নোট প্রো ম্যাক্স

আপনার বাজেট যদি ২০ থেকে ২৩ টাকার মধ্যে হয় তাহলে রেডমি নোট ৯ প্রো ম্যাক্স সাজেস্ট করছি।

ফোনটির ডিসপ্লে আইপিএস এলসিডি কোয়ালিটির।ফোনটির ডায়নামিক রেঞ্জ অনেক ভালো। ফোনের সেন্সর সাইজ এবং পিকচার সাইজ বড় হওয়ায় নাইট মোডে ভালো পিকচার কোয়ালিটি পাওয়া যায়। ফোনটির ডিসপ্লে প্রোটেকশনের জন্য কনিং গরিলা গ্লাস ফাইভ দেওয়া হয়েছে। ৬৪ মেগাপিক্সেল পিছনের ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেল সামনের ক্যামেরা। ৫০২০ এমএইচ ব্যাটারি রয়েছে। হাই কোয়ালিটি ফোন নিতে চাইলে এই ফোনটি নিতে পারেন।রেডমি নোট ৯ প্রো ম্যাক্স

রিয়েলমি প্রো

২৭ হাজার থেকে ২৮ হাজার টাকার বাজেটের মধ্যে রিয়েলমি ৭ প্রো ফোনটি বেশ ভালো চয়েস বলা যায়। তবে এটির আনঅফিশিয়াল দাম আরও কম। ফোনটির স্টোরেজ ৮/১২৮ জিবি।৬৪ মেগাপিক্সেল পিছনের ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেল সামনের ক্যামেরা। ফোনটিতে বুস্টেড কালার সুবিধা রয়েছে এবং ভিডিও কোয়ালিটি বেশ ভালো।

প্রথমে এই ফোনটির ফ্রন্ট ক্যামেরার মান খুব বাজে ছিলো যা পরে সংশোধন করা হয়েছে।ফোনটির

প্রোসেসর অক্টাকোর ২.৩ এবং ব্যাটারি ৪৫০০ এমএইচ। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১০, ফলে বিভিন্ন অ্যাপস সাপোর্টের জন্য উপযোগী।ভালো মানের ক্যামেরার জন্য ফোনটি নিতে পারেন।কম দামে ভালো ক্যামেরার সেরা ৫টি মোবাইল ফোন

স্যামসাং গ্যালাক্সি এম ২১

আমরা যতগুলো ফোন সম্পর্কে আলোচনা করেছি সব গুলোর মধ্যে স্যামসাং গ্যালাক্সি এম ২১ অন্যতম সেরা বিবেচনা করা যায়। এই ফোনের ক্যামেরার ফিল্ড অফ ভিউ ১২৩ ডিগ্রি। ফোনটির পিছনের ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল বেশ ভাল ডায়নামিক রেঞ্জ ক্যাপচার করতে পারে।

এবং ৩২ মেগাপিক্সেল সামনের ক্যামেরা।এই ফ্রন্ট ক্যামেরা দিয়ে হাই কোয়ালিটির ভিডিও ধারণ করা সম্ভব।  ফোনটিতে নাইট মোডে ভাল ছবি ওঠে।৬.৭ ইঞ্চি ডিসপ্লে এবং ফিঙ্গারপ্রিন্ট সুবিধাও আছে।

৭,০০০ এমএএইচ ব্যাটারির সাথে রয়েছে ২৫ ওয়াট চার্জিং স্পীড সুবিধা।৬/১২৮ জিবি আনঅফিশিয়াল ফোন এর দাম ২৯ হাজারের মতো এবং ৮/১২৮ জিবি ফোনের দাম ৩৫ হাজারের মতো যেটি অফিসিয়াল।তাই আপনি ক্যামেরা সহ অন্যান্য দিক বিবেচনায় এই ফোনটি ট্রাই করতে পারেন।স্যামসাং গ্যালাক্সি এম ২১

পোকো এক্স প্রো

২০ থেকে ৩০ হাজার টাকা বাজেটের মধ্যে ভাল ক্যামেরা পারফরম্যান্স এর ফোন হলো পোকো এক্স ৩ প্রো।৬.৬৭ ইঞ্চি সাথে আইপিএস  এলসিডি ফুল এইচডি ডিসপ্লে। ফোনটির অপারেটিং সিস্টেম ১১। ৬জিবি র‍্যাম ও ১২৮ জিবি রোম এবং এক্সটার্নাল কার্ডের সুবিধা রয়েছে।

৪৮ মেগাপিক্সেল পিছনে ক্যামেরা এবং ২০ মেগাপিক্সেল সামনের ক্যামেরা। ৫১৬০ এমএইচ ব্যাটারি। ফোনটির ডায়নামিক রেঞ্জ বেশ ভালো। ফোনটির দাম ২৮ হাজার টাকা। ক্যামেরার ভালো পারফরম্যান্সের জন্য ফোনটি নিতে পারেন।পোকো এক্স ৩ প্রো

আমরা যে ফোনগুলো সম্পর্কে আলোচনা করেছি ফোনগুলোর ক্যামেরার পারফরম্যান্সের পাশাপাশি সাধারণ ব্যবহারের জন্য বেশ উপযোগী।

আশা করছি আপনারা যারা নতুন ভালো ক্যামেরার মোবাইল ফোন কেনার কথা ভাবছেন। আজকের এই উপরের পাঁচটি মোবাইল ফোন থেকে আপনি যেকোন মডেলের একটি মোবাইল ফোন কিনে নিলে আপনি ক্যামেরা সার্ভিস এবং ক্যামেরার রেজুলেশন ভাল পাবেন।

এছাড়া যে কোনো ধরনের আপডেট মোবাইল, কম্পিউটার এবং ল্যাপটপ সম্পর্কিত সকল তথ্য বাংলায় পেতে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে রাখুন।

পোস্ট ট্যাগ-

ভালো ক্যামেরা ফোন চেনার উপায়,কোন ক্যামেরা সবচেয়ে ভালো,কোন মোবাইল সবচেয়ে ভালো ২০২২,কম দামে ভালো ক্যামেরা ফোন ২০২১,বাংলাদেশে সবচেয়ে কম দামে স্মার্টফোন,বেস্ট ক্যামেরা ফোন ২০২২,কম দামে ফিঙ্গারপ্রিন্ট মোবাইল,কম দামে ভালো ফোন।

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আমি মো: সানাউল বারী পেশায় একজন ব্লগার এবং ইউটিউব ও ফেসবুক কন্টেন্ট ক্রিয়েটর।

Leave a Comment